প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৩ ১৭:১২ (শনিবার)
আবারও যুগপৎ কর্মসূচি নিয়ে বিএনপি-গণফোরাম বৈঠক শনিবার

রমজান ও ঈদ শেষে আবারও যুগপৎ কার্যক্রমে ফিরছে বিএনপি। যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি এবং যৌথ ঘোষণাপত্র নিয়ে আলোচনা করতে বৈঠক ডেকেছে দলটি। শনিবার (২৯ এপ্রিল) গণফোরাম এবং বাংলাদেশ পিপলস পার্টির সঙ্গে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

 

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, শনিবার বেলা ১১টায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে লিয়াজোঁ কমিটি, গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির বৈঠক অনুষ্ঠিত হবে। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং গণফোরামের সভাপতি মোস্তফা মহসিন মন্টুসহ অন্যরা অংশ নেবেন।

বৈঠকের আলোচনার বিষয়বস্তু সম্পর্কে জানতে চাইলে গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, পরবর্তী আন্দোলন কর্মসূচি নিয়ে আলোচনা হবে বৈঠকে। কীভাবে সারা দেশে আন্দোলন আরও তুঙ্গে নেওয়া যায় এবং আন্দোলনের ধারাবাহিকতা রক্ষার বিষয়টিও আসবে। এছাড়া টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত কি ধরনের কর্মসূচি দেওয়া যায়, সেগুলো নিয়েও আমরা ভাবছি।

আন্দোলনের যৌথ ঘোষণাপত্র সম্পর্কে জানতে চাইলে সুব্রত চৌধুরী বলেন, সেটা তো হয়েই আছে। এখন আনুষ্ঠানিকতা মাত্র। ভবিষ্যতে আমরা কী করবে সেটা আসবে ঘোষণাপত্রে। দেশের জন্য তো কিছু কর্মসূচি রাখতে হবে।

তিনি আরও বলেন, কোনও দলের উদাহরণ দিচ্ছি না, তবে আমরা রাজনৈতিক দলগুলো বিরোধী দলে থাকতে যেটা বলি ক্ষমতায় গেলে সেগুলো ভুলে যাই। ভবিষ্যতে যাতে সেটা না হয় সেজন্য যৌথ ঘোষণাপত্রে সেইগুলো রাখা হবে যে ক্ষমতায় গেলে কী কী করা হবে। কী করা হবে না।

 

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-১