প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৩ ১৭:২৬ (মঙ্গলবার)
অবাধ-সুষ্ঠু নির্বাচনে কেউ বাধা দিলে প্রতিহত করা হবে: কাদের

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে কেউ বাধা দিতে এলে তা প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেন, কেউ যেন নাশকতা করে আগামী নির্বাচন বানচাল করতে না পারে, তাই নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে আওয়ামী লীগ। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে কেউ বাধা দিতে এলে তা প্রতিহত করা হবে।

 

শুক্রবার শেখ জামালের ৭০তম জন্মদিন উপলক্ষে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বনানী কবরস্থানে প্রথমে প্রধানমন্ত্রী পরে দলের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ওবায়দুল কাদের৷ এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সরকারবিরোধীদের প্রতি ইঙ্গিত করে নির্বাচনের বিষয়ে এসব বলেন তিনি।

বিএনপির আন্দোলনের বিপরীতে আওয়ামী লীগের কর্মসূচি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা কোনো পাল্টাপাল্টি কর্মসূচি করতে যাচ্ছি না। বিএনপি কখনো দ্রুত, কখনো ধীরগতির আন্দোলন, মানববন্ধন, পদযাত্রা, গণঅভ্যুত্থান করছে। এজন্য অপরাজনীতি থেকে এ দেশের জনগণের জানমাল রক্ষা করার জন্যে আমরা শান্তি সমাবেশ করছি। আমরা সময়সীমা দিয়ে কোনো কর্মসূচি দিচ্ছি না। আগামী নির্বাচন পর্যন্ত রাজপথে থাকবো। জনগণকে শান্তির ডাক জানিয়ে দিতে চাই।

ওবায়দুল কাদের বলেন, মানব সভ্যতার ইতিহাসে সবচেয়ে নৃশংস হত্যাকাণ্ড জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা। সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মধ্য দিয়ে একই ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ২০০৪ সালের ২১ আগস্ট হত্যাকাণ্ড ঘটানো হয়। এই ঘটনাগুলো একইসূত্রে গাঁথা।’ আওয়ামী লীগের অন্যতম এই শীর্ষনেতা বলেন, হত্যা, ষড়যন্ত্র, বিশ্বাস ঘাতকতার বদলে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে। একইসাথে জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবো, তাদেরকে পরাজিত করবো, পরাভূত করবো। এজন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

শ্রদ্ধা নিবেদন করার সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী,আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. আবদুস সবুর, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, কার্যনিবাহী সদস্য আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-৪