প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৩ ১৭:৩৪ (শুক্রবার)
ভোলাগঞ্জ বর্ডার হাট চালু হচ্ছে ৬ মে

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে সিলেটের সীমান্তবর্তী কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে উদ্বোধন হতে যাচ্ছে বর্ডার হাট। বাংলাদেশ ও ভারতের সীমান্তবর্তী এই বর্ডার হাট চালু করতে দুই দেশের প্রতিনিধিদের সভায় সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। আগামী ৬ মে শনিবার উদ্বোধন হবে নতুন এই বর্ডার হাট।

 

ভোলাগঞ্জ বর্ডার হাট চালু নিয়ে দুই দেশের প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয় গত বৃহস্পতিবার বিকেলে। এর আগেও বর্ডার হাটটি চালুর সমস্যা ও সম্ভাবনা নিয়ে প্রতিনিধি দল বেশ কয়েকবার বৈঠক করেন। তবে বৈঠক হলেও বর্ডার হাট চালুর তারিখ নির্ধারণ হয়নি। গত বৃহস্পতিবারের সভায় অবশেষে আগামী ৬ মে হাটটি চালুর চ‚ড়ান্ত সিদ্ধান্ত হয়। 

ভোলাগঞ্জ বর্ডার হাটে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ইমরুল হাসান ও ভারতীয় দলে নেতৃত্ব দেন এসডিও হেমা নায়াক (আইএএস)। 

জানা গেছে, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সপ্তাহে ২ দিন শনিবার ও বুধবার বসবে বর্ডার হাট। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দু’দেশের লোকজন তাদের পণ্য কেনাবেচা করতে পারবেন। তবে হাটে প্রবেশ করতে সরকারকে দিতে হবে ফি। হাটের ব্যবসায়ীদের জন্য প্রবেশ ফি নির্ধারণ হয়েছে ৭০ টাকা ও ক্রেতাদের জন্য ৩০ টাকা।
 

 

সিলেটভিউ২৪ডটকম/শাদিআচৌ/ নাজাত