প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২৩ ১৪:০৬ (রবিবার)
সহিংসতা সৃষ্টিকারীদের দমন করার সক্ষমতা পুলিশের রয়েছে : আইজিপি

ছবি : শাহীন আহমেদ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন- আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কোনো চ্যালেঞ্জ দেখছে না পুলিশ। নির্বাচনের আগে যারাই সহিংসতা সৃষ্টি করার চেষ্টা করবে তাদেরকে দমন করার পূর্ণ সক্ষমতা পুলিশের রয়েছে। 

শনিবার (২৯ এপ্রিল) দুপুরে মহানগরের রিকাবীবাজারস্থ সিলেট জেলা পুলিশ লাইন্সে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি এ কথা বলেন। 

সাংবদিকদের প্রশ্নের জবাবে আব্দুল্লাহ আল-মামুন আরও বলেন- নির্বাচন কমিশন নির্দেশিত দায়িত্ব পুলিশ যথাযথভাবে পালনে প্রস্তুত রয়েছে। সিটি নির্বাচনসহ সকল ভোটের সময়কালে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সদা প্রস্তুত। 
 
আইজিপি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেন। তাঁর নির্দেশে সকল জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূলে পুলিশ সচেষ্ট রয়েছে। 

গুজব নিরসনে পুলিশ কাজ করছে উল্লেখ করে পুলিশ মহাপরিদর্শক বলেন, নির্বাচনকে সামনে রেখে কেউ গুজব রটানোর অপচেষ্টা করলে তাদেরকে শক্ত হাতে দমন করা হবে। 

সাম্প্রতিক সময়ে সারা দেশে বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডের ব্যাপারে আইজিপি বলেন, নির্বাচনের আগে সকল অনাকাঙ্ক্ষিত বিষয় রোধে আমাদের কড়া গোয়েন্দা নজরদারি রয়েছে। এছাড়া ঘটে যাওয়া এসব বিষয়ের তদন্তও অব্যাহত রয়েছে পুলিশের।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের আগে আইজিপি বেলা সাড়ে ১১টায় জেলা পুলিশ লাইন্সে পৌঁছলে তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়। পরে দুপুর ১২টায় সিলেট বিভাগের সকল থানার ওসি’র সঙ্গে মতবিনিময় করেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। 

 


সিলেটভিউ২৪ডটকম / ডালিম