প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২৩ ১৮:২৩ (মঙ্গলবার)
৩০০ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে জাপা : জিএম কাদের

আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, শুধু প্রার্থী হতে চাইলেই হবে না, নির্বাচনে ত্যাগীদের মূল্যায়ন করা হবে। 

 

শনিবার (২৯ এপ্রিল) রাজধানীর বনানী কার্যালয়ে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


জিএম কাদের বলেন, বাংলাদেশের রাজনীতি এবং অর্থনীতির পরিস্থিতি অনিশ্চিত হয়ে পড়েছে। অবস্থা বুঝে আমাদের ব্যবস্থা নিতে হবে। সাংগঠনিকভাবে যারা ভালো কাজ করবেন, তাদের অগ্রাধিকার ভিত্তিতে প্রার্থিতা দেওয়া হবে। 

অনুষ্ঠিত হতে যাওয়া ৫টি সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি প্রতিটিতে অংশগ্রহণ করবে উল্লেখ করে জিএম কাদের বলেন, এরইমধ্যে গাজীপুর সিটি করপোরেশনে প্রার্থী দিয়েছি। জনগণ ও আমাদের নেতাকর্মীদের প্রত্যাশা সুষ্ঠু নির্বাচন হলে, আমরা বিজয়ী হবো। কিন্তু সাধারণ মানুষ বলে, আমরা ভোট দিতে পারব তো? ভোট দিলে ফল কি ভোটারের মাধ্যমে প্রকাশ করা হবে? এই কথাগুলো সাধারণ ভোটাররা আমাদের কাছে জিজ্ঞাসা করে। সঠিকভাবে নির্বাচনে ভোট হবে কি না, বাধাগ্রস্ত হব কি না এসব প্রশ্ন সাধারণ জনগণের। একারণেই সাধারণ মানুষের নির্বাচন ব্যবস্থার ওপর অনাস্থা।

বৃহস্পতিবার অনুষ্ঠিত চট্টগ্রাম-৮ আসনের নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল মাত্র ১০ শতাংশ উল্লেখ করে জিএম কাদের বলেন, ৯০ শতাংশ ভোটার ভোটকেন্দ্রে উপস্থিত হয়নি। ভোটারদের ভোটের প্রতি কোনো আস্থা নেই। তার প্রমাণ সেদিনের নির্বাচন।

 

তিনি আরও বলেন, গ্রহণযোগ্য নির্বাচন ছাড়া রাজনৈতিক স্থিতিশীলতা সম্ভব নয়। রাষ্ট্র ও সরকারি দল মিলেমিশে একাকার। রাজনৈতিক আকাশে ঘোর অমানিশার ইঙ্গিত রয়েছে। পরিস্থিতি উত্তোলনে সরকারের উদ্যোগ নিতে হবে।

জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে এতে সভাপতিত্ব করেন প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু। জাহাঙ্গীর আলম পাঠানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল আলম রুবেল প্রমুখ। 

 

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-৫