প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২৩ ২০:১৫ (রবিবার)
সরকারি গণগ্রন্থাগার আয়োজিত প্রতিযোগিতায় এমইউ শিক্ষার্থীদের সাফল্য

সিলেট বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার আয়োজিত কুইজ ও রচনা প্রতিযোগিতায় দারুণ সফলতা দেখিয়েছেন শীর্ষস্থানীয় বেসরকারি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান মেট্রোপলিটন ইউনিভার্সিটির (এমইউ) শিক্ষার্থীরা। কুইজ প্রতিযোগিতায় প্রথম তিনটি পুরস্কারই পেয়েছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। আরেক শিক্ষার্থী রচনা প্রতিযোগিতায় হয়েছেন তৃতীয়।

বাংলা নববর্ষ ১৪৩০ উপলক্ষে সিলেট বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার এই কুইজ ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে। সিলেট বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন। শনিবার (২৯ এপ্রিল) দুপুরে নগরীর রিকাবিবাজারস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের সম্মেলন কক্ষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ শাখা থেকে এসব তথ্য জানানো হয়েছে। জনসংযোগ শাখা জানায়, বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি বিষয়ক কুইজ প্রতিযোগিতায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের এলএল.বি. (অনার্স) প্রোগ্রামের ৫০তম ব্যাচের শিক্ষার্থী শাহরিয়ার আলম মেহেদি তাপাদার প্রথম, জয়ন্ত সেন দ্বিতীয় এবং মনোয়ার আহমেদ তারেক তৃতীয় (যুগ্ম) হয়েছেন। এ ছাড়া বাংলা নববর্ষ, অসাম্প্রদায়িক চেতনা ও বঙ্গবন্ধু শীর্ষক রচনা প্রতিযোগিতায় অংশ নিয়ে একই ব্যাচের শিক্ষার্থী সাবিকুন্নাহার যৌথভাবে তৃতীয় স্থান অর্জন করেছেন।

এদিকে, শিক্ষার্থীদের দারুণ সাফল্যকে অভিনন্দিত করেছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান তানভীর এমও রহমান চৌধুরী ও উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক। এক অভিনন্দন বার্তায় তাঁরা বলেন, ‘মেট্রোপলিটন ইউনিভার্সিটি শুধুমাত্র বিশ্বমানের পড়াশোনার দিকেই মনোযোগী নয়, বরঞ্চ এখানে শিক্ষার্থীদের সহ-শিক্ষা কার্যক্রমেও সমান গুরুত্ব দেওয়া হয়। ফলে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশ-বিদেশের নানা প্রতিযোগিতায় অংশ নিয়ে সাফল্য লাভ করছেন।’

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে