প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২৩ ১৪:১০ (বুধবার)
লিঙ্গ বৈষম্য নিয়ে চটেছেন কঙ্গনা

সিনেমায় অভিনয়ের পাশাপাশি বর্তমানে সোশ্যাল মিডিয়াতেও খুবই সক্রিয় কঙ্গনা রানাউত। একাধিক ইস্যুতে নিজের মতো নির্দ্বিধায় প্রকাশ করেন এ অভিনেত্রী।
 

কঙ্গনার এসব বক্তব্য নিয়ে তৈরি হয় বিভিন্ন ধরনের বিতর্ক। তবুও নিজের মত প্রকাশে কখনো পিছপা হন না কঙ্গনা। নেতিবাচক মন্তব্যের কারণে বেশ কিছুদিন কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল।
 

অনেক চেষ্টার পর অ্যাকাউন্ট ফিরে পেয়েই আবারও পুরোনো ছন্দে নিজের মত প্রকাশ করছেন এ অভিনেত্রী। নিজের ইনস্টাগ্রামে লিঙ্গ বৈষম্য নিয়ে একটি লম্বা পোস্ট লিখলেন আবেদনময়ী কঙ্গনা।
 

এ প্রসেঙ্গ কঙ্গনা বলেন, লিঙ্গ কোনোভাবেই মানুষের প্রকৃতি নির্ধারণ করতে পারে না। লিঙ্গ বৈষম্যের ভিত্তিতে মানুষকে বিচার করা যায় না। তাই কখনো লিঙ্গ বৈষম্যকে প্রাধান্য দেওয়া উচিতও নয়।
 

তিনি আরও বলেন, আজকের আধুনিক পৃথিবীতে কিন্তু নারী বা পুরুষ ভেদে কাজ মেলে এমনটা নয়। মানুষ কিন্তু অভিনেত্রী বা নারী পরিচালক- এ ধরনের শব্দগুলো ব্যবহার করে না। সবকিছুর উপরে একটা বিষয় মনে রাখতে হবে যে মানুষটা কী কাজ করছে।
 

এ অভিনেত্রী আরও বলেন, এ পৃথিবীতে তুমি যে কাজ করছো সেটাই হবে তোমার পরিচয়। বিছানায় কী করছ সেটা নয়। আপনার যৌনতা কতটা সুন্দর সেটা বিছানাতেই দেখানো ভালো। সেটাকে নিজের পরিচিতির মাধ্যম বানাবেন না। আর সর্বত্র সেই বিষয়টাকে জাহিরও করার চেষ্টা করবেন না।’
 

নিজের বিষয়ে কথা বলতে গিয়ে কঙ্গনা রানাউত এবারও তার পোস্টের নিচে লেখেন, আমি গ্রাম্য পরিবেশ থেকে উঠে আসা একটি মেয়ে। আমি নিজের চেষ্টায় ইন্ডাস্ট্রিতে পায়ের তলার মাটি শক্ত করেছি। একজন অভিনেত্রী, পরিচালক, প্রযোজক হিসেবে নিজের পরিচিতি তৈরি করেছি। হিন্দুস্তান টাইমসের তথ্য অনুযায়ী লিঙ্গ বৈষম্য নিয়ে কঙ্গনা রানাউত কেন চটেছেন তা বিস্তারিত জানা যায়নি।
 

উল্লেখ্য, কঙ্গনাকে শেষ দেখা গিয়েছিল ‘ধাকাদ’ সিনেমায়। যা বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল।পরবর্তীতে কঙ্কনাকে তার পরিচালনায় ‘ইমার্জেন্সি’ সিনেমাতে অভিনয় করতে দেখা যাবে। যেখানে তিনি সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করছেন।



 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-০৩