প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২৩ ১৪:৫৬ (শুক্রবার)
ওসমানীনগরে ধান কাটা নিয়ে বিরোধ, গুলিবিদ্ধ ২

সিলেটের ওসমানীনগরে ধান কাটা নিয়ে বিরোধের জের ধরে গুলি করে পিতা ও পুত্রকে আহত করার অভিযোগ উটেছে। এই ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে এবং আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে। গ্রেফতারকৃত জাকির আহমদ (৩৪) উপজেলার মোল্লাপাড়া (চেবারপাড়া) গ্রামের মৃত ময়না মিয়ার ছেলে।  এই ঘটনায় শনিবার রাতে ওসমানীনগর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃত জাকির আহমদের বিরুদ্ধে ওসমানীনগর থানায় হত্যাচেষ্টাসহ আরো দুইটি মামলা রয়েছে। 


স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার (৩০ এপ্রিল) দুপুরে উপজেলার মোল্লাপাড়া গ্রামের জালাল উদ্দিন তার বর্গা চাষকৃত জমিতে শ্রমিক নিয়ে ধান কাটছিলেন। এসময় একই গ্রামের জাকির আহমদ তার আগ্নেয়াস্ত্র সাথে নিয়ে জালাল উদ্দিনকে ধান কাটার কাজে বাধা দেয়। জালাল উদ্দিন ও তার ছেলে নাইম মিয়া প্রতিবাদ করায় জাকির আহমদ আগ্নেয়াস্ত্র দিয়ে জালাল উদ্দিন ও তার ছেলে নাইম মিয়াকে লক্ষ্য করে ফায়ার করে। 

 

এতে জালাল উদ্দিন ও তার ছেলে নাইম মিয়া গুলিবিদ্ধ হয়ে আহত হয়। গুলির শব্দে গ্রামে আতঙ্ক ছড়িয়ে পরে। খবর পেয়ে থানা পুলিশ আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করে এবং অভিযান চালিয়ে জাকির আহমদকে গ্রেফতার করে। এসয় জাকিরের বসত ঘরের ভিতরে টয়লেটের ফলস ছাদের উপর  হতে ১ টি দেশীয় তৈরী কাঠের বাটযুক্ত সচল ওয়ান শুটার পাইপগান, ০৬ রাউন্ড লাল রঙের তাজা কার্তুজ, ১টি সবুজ রঙের কার্তুজ এর খালি খোসা উদ্ধার করে।

এই বিষয়ে রবিবার (৩০ এপ্রিল) সকালে ওসমানীনগর থানার এস আই সবিনয় বৈদ্য বলেন, গুলি করে দুইজনকে আহত করার ঘটনায় অভিযান চালিয়ে জাকির আহমদকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। পুলিশ সুপার মহোদয়ের কার্যালয়ে বিকালে একটি প্রেস ব্রিফিং আছে। সেখানে বিস্থারিত জানা যাবে। 

 

 

সিলেটভিউ২৪ডটকম/ রনিক/ নাজাত