প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২৩ ১৯:০৩ (রবিবার)
বাহরাইনে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত বহিঃবিশ্বের অন্যান্য দেশের মত বাহরাইনে অনুষ্ঠিত হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমমানের পরীক্ষা।
 

রবিবার বাংলাদেশের সাথে মিল রেখে দেশটির রাজধানী মানামায় বাংলাদেশ স্কুল এণ্ড কলেজে স্থানীয় সময় সকাল ৭ টায় পরীক্ষা শুরু হয়।
 

এবারে বাংলাদেশ স্কুল বাহরাইনে থেকে ৫৯ জন পরীক্ষার্থী ছিল এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ৩৫ জন ও বাণিজ্যিক বিভাগে ২২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।প্রথম দিনে ২ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো।

পরীক্ষা চলাকালীন সময় কেন্দ্র পরিদর্শন করেন দেশটিতে  নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন দূতালয় প্রধান এ কে এম মহিউদ্দিন কায়েস।
 

কেন্দ্র সচিবের দায়িত্বে ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম সচিব মাহফুজুর রহমান।হল সুপারের দায়িত্ব পালন করেন সিনিয়র শিক্ষক সনজিত কুমার শীল।প্রিন্সিপাল অরুন নায়র ও শিক্ষক সনজিত কুমার শীল জানান, বোর্ড নির্ধারিত পরীক্ষার সকল নিয়ম মেনেই সন্তোষজনক পরিবেশে চলছে এ পরীক্ষা। বর্তমানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা এবং কেমব্রিজ বিশ্বাবিদ্যালয় এর আন্তর্জাতিক পাঠ্যক্রম উভয় দ্বারা পরিচালিত হয়ে আসছে এ শিক্ষা প্রতিষ্ঠানটি। এটি ২০০৩ সাল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সুুুনামের সহিত এগিয়ে যাচ্ছে। পরীক্ষায় সার্বিক সহযোগীতায় ছিলেন স্কুলের প্রশাসনিক কমকর্তা জাহাঙ্গীর আলম।

 


সিলেটভিউ২৪ডটকম/আশফাক/এসডি-২৮