প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২৩ ২০:৩২ (শনিবার)
টয়লেটের ছাদে আগ্নেয়াস্ত্র লুকিয়ে রেখেছিলেন জাকির

সিলেটের ওসমানীনগরে এক অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৯ এপ্রিল) দুপুরে জাকির আহমদ (৩৪) নামের এ সন্ত্রাসীকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।
 

জাকির ওসমানীনগর উপজেলার মোল্লাপাড়া (চেবার পাড়া) গ্রামের মৃত ময়না মিয়ার ছেলে।
 

গ্রেফতারের আগে তিনি স্থানীয় দুই কৃষককে ধান কাটা নিয়ে বিরোধের জের ধরে গুলি করেন। এতে ওই দুই কৃষক গুরুতর আহত হন। তারা বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।
 

রবিবার বিকালে সিলেট জেলা পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিং করে জানানো হয়- শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ওসমানীনগরের মোল্লাপাড়া (চেবারপাড়া) গ্রামের স্থানীয় জালাল উদ্দিন তার বর্গা চাষকৃত জমিতে শ্রমিক নিয়ে ধান কাটার সময় জাকির আহমদ আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে গিয়ে জালালকে ধান কাটার কাজে বাধা দেন। এতে জালাল উদ্দিন ও তার ছেলে নাইম মিয়া প্রতিবাদ করায় জাকির তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে জালাল ও তার ছেলে গুলিবিদ্ধ হয়ে আহত হন। এছাড়াও জাকির আগ্নেয়াস্ত্র নিয়ে এভাবে এলোপাতাড়ি গুলিবর্ষণ করায় স্থানীয়দের মাঝে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়।
 

খব্র পেয়ে ওসমানীনগর থানাপুলিশের একটি তাৎক্ষণিক অভিযান চালিয়ে জাকিরকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। পরে জিজ্ঞাসাবাদ করলে জাকিরের দেওয়া তথ্যমতে তার বসতঘরের ভিতরে টয়লেটের ফলস্ ছাদের উপর থেকে একটি লুঙ্গি  দিয়ে মোড়ানো ১ টি দেশীয় সচল ওয়ান শুটার পাইপগান ও ১টি দেশীয় সচল পাইপগান এবং ৬ রাউন্ড কার্তুজ জব্দ করে পুলিশ।
 

পুলিশ জানায়, জাকিরের বিরুদ্ধে একটি হত্যাচেষ্টাসহ দুইটি মামলা রয়েছে।

এদিকে, জাকিরের অস্ত্র সরবরাহকারীকে খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।



 


সিলেটভিউ২৪ডটকম / ডালিম/এসডি-৩৪