প্রকাশিত: ০১ মে, ২০২৩ ১৫:০৯ (শুক্রবার)
মাধবপুরে শিক্ষা কর্মকর্তার ওপর হামলায় প্রতিবাদ সভা ও স্মারক লিপি প্রদান 

হবিগঞ্জের মাধবপুরে উপজেলা শিক্ষা কর্মকর্তা দ্বিজেন্দ্র চন্দ্র আচার্য্য’র ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে উপজেলায় কর্মরত প্রাথমিক শিক্ষকরা প্রতিবাদ সভা করেছেন। সোমবার বেলা ১১ টায় উপজেলা শহিদ মিনার প্রাঙ্গণে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে ১৪৯টি বিদ্যালয়ের কয়েক শতাধিক শিক্ষক সহ কর্মচারীরা অংশগ্রহণ করেন।

প্রতিবাদ সভা শেষে শিক্ষক প্রতিনিধি দল ঘটনার সঙ্গে জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক এর নিকট স্মারকলিপি প্রদান করেন। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, শিক্ষা কর্মকর্তার ওপরে হামলার ঘটনায় শিক্ষক সমাজ মারাত্মকভাবে ক্ষুব্ধ হয়েছেন। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান। ঘটনা ভিন্নখাতে প্রভাবিত করতে হামলাকারী চক্র শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন মনগড়া অপপ্রচার চালাচ্ছে। 


সভায় বক্তব্য রাখেন শিক্ষক সুলায়মান মিয়া, অনুপ কুমার রায়, হালিমা খাতুন, শরীফা খাতুন, শেখ কামরুল হাসান, প্রমুখ।

 

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল উপজেলা শিক্ষা কর্মকর্তা দ্বিজেন্দ্র চন্দ্র আচার্য্য তার কার্যালয় থেকে বাসায় ফেরার পথে বিকেলে সৌরভ পাঠান নামে এক যুবক তার ওপর অতর্কিতে হামলা চালায়। এতে তিনি মারাত্মকভাবে আহত হয়। এ ঘটনায় পুলিশ সৌরভ পাঠানকে রাতেই গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। সৌরভ পাঠান পৌর শহরের মৃত আকবর আলী পাঠানের ছেলে।


সিলেটভিউ২৪ডটকম/শামীম/ইআ-১২