প্রকাশিত: ০১ মে, ২০২৩ ১৫:৩৬ (সোমবার)
হৃদ্যতাপূর্ণ হতে হবে শ্রমিক-মালিক সম্পর্ক: বিভাগীয় কমিশনার

সিলেটের বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, মে দিবসের চেতনাকে ধারণ করে শ্রমিক ও মালিকপক্ষকে দেশের উন্নয়নের স্বার্থে একসঙ্গে কাজ করে দেশকে শিল্পায়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকের এই মে দিবসে আমাদের সব মেহনতি শ্রমিক ভাইবোনদের এবং মালিকপক্ষকে আমি এটুকুই বলব, এই মে দিবসের চেতনাকে ধারণ করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করবেন। মালিক-শ্রমিক সম্পর্ক হতে হবে হৃদ্যতাপূর্ণ। একে অপরের পরিপূরক হয়ে কাজ করলেই কেবল দেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সর্বদা মালিক, শ্রমিক, মেহনতি মানুষের জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতি আপনাদের জন্য, বাংলাদেশের কৃষক-শ্রমিক-মেহনতি মানুষের জন্য। কাজেই শেখ হাসিনা আছেন আপনাদের সঙ্গে। মে দিবসের যে সংগ্রামী চেতনা, সেই চেতনাকে মাথায় নিয়েই আমাদের দেশকে ধীরে ধীরে শিল্পায়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বর্তমান সরকার।

তিনি সোমবার (১ মে) সকাল ১১টায় মহান মে দিবস উপলক্ষে সিলেট জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তর ও শ্রম কল্যাণ কেন্দ্রের উদ্যোগে রিকাবীবাজারস্থ নজরুল অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এর পূর্বে সিলেট জেলা প্রশাসক কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রিকাবীবাজার নজরুল এডিটোরিয়ামে সমাপ্ত হয়।

‘শ্রমিক মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ স্লোগানকে সামনে রেখে সিলেটের জেলা প্রশাসক মজিবর রহম্না এর সভাপতিত্বে ও সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম-সেবা, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, প্রভিশনাল ডিআইজি এম. এ জলিল। স্বাগত বক্তব্য রাখেন-সিলেট আঞ্চলিক শ্রম দপ্তরের উপ-পরিচালক মো. খোরশেদ আলম। শুভেচ্ছা বক্তব্য রাখেন-সিলেট কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক তপন বিকাশ তঞ্চঙ্গ্যা।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন-সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, সিলেট জেলা শ্রমিক লীগের সভাপতি প্রকৌশলী এজাজুল হক, সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, সিলেট জেলা গৃহ নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি শেখ তোফায়েল আহমদ শেপুল, সিলেট কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সহকারী মহাপরিদর্শক অনিরুদ্ধ মহালদার, শ্রম পরিদর্শক মাহবুবুল আলম, কাউছার আলী মীর, আব্দুল হাকিম, সহপরিচালক মো. আবুল বাশার, শ্রম কর্মকর্তা মো. আলমগীর প্রমুখ।

সিলেটভিউ২৪.কম/মাহি-১২