প্রকাশিত: ০১ মে, ২০২৩ ১৭:৫২ (রবিবার)
সিলেটে কারাগার-সেফ হোম থেকে পরীক্ষা দিলেন দুই শিক্ষার্থী

সিলেট শিক্ষা বোর্ডে কারাগার ও সেফ হোম থেকে পরীক্ষা দিয়েছেন দুই পরীক্ষার্থী। তাদের একজন মৌলভীবাজার কিশোরী ও অপর তরুণ সুনামগঞ্জ কারাগার থেকে পরীক্ষা দিয়েছেন।

 

জানা যায়, মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার এক ছাত্রী সিলেট মহানগরের বাগবাড়ি মামনি নিবাস (সেফ হোম) থেকে নগরীর এইডেড হাই স্কুল কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছে। অপরজন সুনামগঞ্জ জেলা কারাগার থেকে জেলা শহরের সতীশচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় (এসএসসি গার্লস স্কুল) কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন।

সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুণ চন্দ্র পাল এ তথ্য নিশ্চিত করে বলেন, সিলেট ও সুনামগঞ্জের দু’জন শিক্ষার্থী কারাগার-সেফ হোম থেকে পরীক্ষা দিয়েছে। সিলেট শিক্ষা বোর্ড তাদের পরীক্ষা গ্রহণের প্রয়োজনীয় ব্যবস্থা করে দিয়েছে। 

 

সারা দেশের ন্যায় গতকাল সিলেটেও শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত যথা নিয়মে সিলেট শিক্ষা বোর্ডের অধীনস্থ ১৪৯টি কেন্দ্রের ৯৩১টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করে।

প্রথমদিন বাংলা প্রথম ১ম পত্র বিষয়ে মোট পরীক্ষার্থী ছিল ৯২ হাজার ৯১২ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ গ্রহণ করে ৯১ হাজার ৯৭২ জন শিক্ষার্থী। প্রথম দিন অনুপস্থিত ছিলেন ৯৪০ জন শিক্ষার্থী। যার মধ্যে সিলেট জেলায় ৩২১, হবিগঞ্জে ২১৩, মৌলভীবাজারে ১৮৮ ও সুনামগঞ্জে ২১৮ জন শিক্ষার্থী রয়েছে। পরীক্ষায় কেউ বহিষ্কার হননি বলে জানান তিনি।

 

সিলেটভিউ২৪ডটকম / নাজাত