প্রকাশিত: ০১ মে, ২০২৩ ১৯:০৮ (শনিবার)
আরিফ-মুক্তাদিরের পৃথক ‘শক্তির মহড়া’!

দূরত্ব যেন কিছুতেই ঘুচছে না। আবারও পৃথক শোডাউন দিলেন তারা। দাঁড়াতে পারলেন না এক ব্যানারের পেছনে।  

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। দলের হাই কমান্ড থেকে নিয়ে জেলা-মহানগর পর্যন্ত অনেক নেতাই ঘুচাতে চেয়েছিলেন এ দুজনের দূরত্ব। কিন্তু ফলাফল যেন শূন্য। মে দিবসের পৃথক শোডাউন আবারও সামনে নিয়ে আসলো তাদের দুজনের ‘অমিল’র বিষয়টি। 

দেখা যায়, সোমবার (১ মে) মে দিবস উপলক্ষে বিপুলসংখ্যক নেতা-কর্মী ও সমর্থক নিয়ে মহানগরে ‘মহড়া’ দিয়েছেন সিসিক মেয়র- বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী। তবে এ মহড়ায় সিলেট জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ ছিলেন না।

এদিকে জেলা ও মহানগর বিএনপির শীর্ষপর্যায়ের নেতাদের অংশগ্রহণে মহান মে দিবস উপলক্ষে মহানগরে আরেকটি মিছিল অনুষ্ঠিতহ য়েছে। আর এতে আরিফ কিংবা তাঁরপন্থী বিএনপির কর্মী-সমর্থকদের দেখা যায়নি। 

জানা যায়, সোমবার দুপুর ১২টায় মহানগরের রেজিস্টারি মাঠ থেকে মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা এলাকায় গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিল চলাকালে আরিফুল হক চৌধুরী হাত উঁচিয়ে রাস্তার দুই পাশের উপস্থিত জনতাসহ পথচারীদের উদ্দেশে শুভেচ্ছা জানান। তিনি দুই হাত তুলে সবার কাছে দোয়া চাওয়ার ইশারাও দেন। এ মিছিলে আরিফুলের সঙ্গে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহক্ষুদ্রঋণ-বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, মহানগর বিএনপির সদ্যবিদায়ী আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক সালেহ আহমদ খসরু, মহানগর হকার্স দলের সভাপতি নুরুল ইসলামসহ আরিফপন্থী বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মহানগর শ্রমিক দলের উদ্যোগে এই মিছিল ও সমাবেশ হয় বলে আয়োজকদের বক্তব্য। 

অপরদিকে, দুপুর সাড়ে ১২টার দিকে মহানগরের কোর্ট পয়েন্ট থেকে সিলেট জেলা ও মহানগর শ্রমিক দলের উদ্যোগে মহান মে দিবস উপলক্ষে কয়েক হাজার নেতা-কর্মী নিয়ে মিছিল বের করা হয়। মিছিলটি মহানগরের গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ শেষে আম্বরখানা এলাকায় গিয়ে শেষ হয় এবং সেখানে অনুষ্ঠিত হয় সমাবেশ। এতে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির।

সমাবেশে সভাপতিত্ব করেন জেলা শ্রমিক দলের সভাপতি সুরমান আলী।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী।

তারা খন্দকার মুক্তাদিরের সঙ্গে মিছিলেও ছিলেন।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম