প্রকাশিত: ০১ মে, ২০২৩ ১৯:০৯ (রবিবার)
জগন্নাথপুরে অটোরিকশাচালক হত্যা : ইউপি চেয়ারম্যানে বিরুদ্ধে মামলা 

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের গুলিতে সৈয়দ জামাল মিয়া (৪৫) নামের এক অটোরিকশাচালক হত্যা ঘটনায় সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল হাসানকে আসামি করে মামলা হয়েছে। 

 

সোমবার (১ মে) নিহত জামাল মিয়ার ভাই সৈয়দ হোসাইন মিয়া বাদী হয়ে জগন্নাথপুর থানায় চেয়ারম্যানসহ পাঁচজনের নাম উল্লেখ করে হত্যা মামলাটি করেন।

মামলার বাদী হোসাইন মিয়া বলেন, আসামিরা সন্ত্রাসী প্রকৃতির লোক। চেয়ারম্যান আবুল হাসান তাঁদের গডফাদার। তাঁদের কাছে অবৈধ অস্ত্র রয়েছে। আমার ভাইকে অবৈধ অস্ত্র দিয়ে গুলি করে হত্যা করা হয়েছে। আমি এ ঘটনার দ্রুত বিচার চাই।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আবুল হাসানের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তবে তাঁর এক স্বজন দাবি করেছেন, ঘটনার সময় চেয়ারম্যান আবুল হাসান সিলেট শহরে তাঁর বাসায় ছিলেন। তাঁকে প্রতিহিংসামূলক আসামি করা হয়েছে।


পুলিশ সূত্রে জানা যায়, সৈয়দপুর ঈশানকোনা গ্রামের বাসিন্দা সৈয়দ আলমগীর মিয়ার সঙ্গে একই গ্রামের সৈয়দ হোসাইন আহমেদের আধিপত্য বিস্তার নিয়ে কয়েকদিন ধরে দ্বন্দ্ব চলছিল। গত শুক্রবার রাতে উভয় পক্ষের লোকজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। বিষয়টি নিয়ে কথা বলতে রাত নয়টার দিকে সৈয়দ হোসাইনের নেতৃত্বে কয়েকজন সৈয়দ আলমগীরের বাড়িতে গেলে তাঁর (আলমগীর) লোকজন তাঁদের লক্ষ্য করে গুলি চালান। এতে সৈয়দ জামাল মিয়া (৪৫), সৈয়দ গফর আহমেদ (২৮), সৈয়দ সেলু মিয়া (৫৫), সৈয়দ হোসাইন মিয়া (৩০) সৈয়দ আনহার মিয়া (৬০) ও সৈয়দ আমিন মিয়া (৬৫) গুলিবিদ্ধ হন। রাত ১০টার দিকে তাঁদের উদ্ধার করে প্রথমে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।


জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আওলাদ হোসেন বলেন, গুলিবিদ্ধ ছয়জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টার দিকে সৈয়দ জামালের মৃত্যু হয়।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিরা পরস্পরের আত্মীয়। আধিপত্য নিয়ে দ্বন্দ্বের জেরে একজন নিহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

 

সিলেটভিউ২৪ডটকম / নাজাত