প্রকাশিত: ০২ মে, ২০২৩ ১৬:৩৭ (বুধবার)
ছাতকে টিলা কেটে অবৈধভাবে পাথর উত্তোলন, অভিযানে প্রশাসন

ছাতকের ইসলামপুর ইউনিয়নের হাদা-পান্ডব এলাকায় রাতের আধাঁরে টিলা কেটে অবৈধ পাথর উত্তোলন ও বিক্রিকারি চক্রদের কোন ভাবেই থামানো যাচ্ছে না।
 

এদিকে, সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন ওই এলাকায় অবৈধ ভাবে পাথর উত্তোলন এবং বিক্রি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে গত শনিবার প্রায় ৫ হাজার ঘনফুট পাথর জব্দ করেন।
 

স্থানীয় কতিপয় ব্যবসায়ীরা অবৈধভাবে সরকারি টিলা কেটে পাথর উত্তোলন ও বিক্রি করছে। বিক্রির উদ্দেশ্যে টিলার পাথর নদীর পাড়ে ড্রাম্পিং করা হলে ওই পাথর জব্দ করা হয়। জব্দকৃত পাথর ইসলামপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য আলী হোসেনের জিম্মায় রাখা হয়েছে। অভিযানের খবর পেয়ে পাথর উত্তোলনকারি ও ব্যবসায়িরা পালিয়ে যায়।
 

অভিযানে ছাতক থানার এস আই শফিকুল ইসলামসহ পুলিশ ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন জানান, এক সপ্তাহের মধ্যে সরকারি সিদ্ধান্ত ও বিভাগীয় আইনে জব্দকৃত পাথরের নিষ্পত্তি করা হবে। এছাড়াও যদি কেহ কথা অমান্য করে পাথর উত্তোলন করে তাকে কঠিন শাস্তির আওতায় আনা হবে।
 

পরে হাদা-পান্ডব বাজারে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে এক সভায় সরকারি টিলা কেটে পাথর উত্তোলন করা হলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে ঘোষণা দেন সহকারি কমিশনার।
 

এ সময় উপস্থিত ছিলেন- ইউপি সদস্য আলী হোসেন, বীর মুক্তিযোদ্ধা আরজদ আলী, আব্দুর রাজ্জাক, আনছার আলী, সোনাফর আলী, আব্দুল হেকিম, মছদ্দর মিয়া, সাবেক মেম্বার সাজিদুর রহমান বুলু, ছোয়াব আলী প্রমুখ।


 

সিলেটভিউ২৪ডটকম/শংকর/এসডি-২৭