প্রকাশিত: ০৩ মে, ২০২৩ ১০:৫৯ (শুক্রবার)
মেসির পিএসজি অধ্যায় কি শেষ!

এমনিতেই লিওনেল মেসির সঙ্গে প্যারিস সেন্ট জার্মেইর নতুন চুক্তির ব্যাপারে কোনও তৎপরতা দেখা যায়নি। এবার ক্লাবের ‘অবাধ্য’ হওয়ায় তার সঙ্গে নতুন সম্পর্কে জড়াচ্ছে না ফরাসি চ্যাম্পিয়নরা। আগামী জুনের পর ফ্রি এজেন্ট হতে চলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। ফরাসি গণমাধ্যম লে’কিপ এক প্রতিবেদনে জানিয়েছে এই খবর।

লে’কিপ জানায়, ৩৫ বছর বয়সী ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি না করার ব্যাপারে আগেই আলোচনা হয়েছিল। এবার ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি আরব সফর করায় তাকে রাখার ন্যূনতম ইচ্ছাও আর নেই। মেসিকে তারা নতুন চুক্তির প্রস্তাব দেবে না।

মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় সৌদি আরবে পরিবারের সঙ্গে হাস্যোজ্জ্বল মেসির ছবি দেখা যায়। ক্লাবের বিশেষ অনুমতি নিয়ে তিনি সৌদিতে গেছেন বলে শুরুতে খবর প্রচার হলেও তা সঠিক ছিল না।

পরে জানা গেলো কাজটা তিনি করেছেন পিএসজির অনুমতি ছাড়াই! অবাধ্যতার কারণে সাতবারের ব্যালন ডি’অর জয়ীকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে ফরাসি জায়ান্টরা।    

রবিবার লরিয়াঁর কাছে ৩-১ গোলে হেরে যাওয়ার পরই সৌদি আরব সফরে যান তিনি। ওই ম্যাচে মেসি ৯০ মিনিটই খেলেছিলেন। বিবিসি জানিয়েছে, মেসি সফরটির জন্য ক্লাবের অনুমতি চেয়েছিলেন। কিন্তু তাতে সায় দেয়নি পিএসজি। আর্জেন্টাইন তারকা সৌদি আরবের পর্যটন দূত হওয়ায় বিষয়টিকে অতটা পাত্তাও দেননি। নিজের বাণিজ্যিক কর্মপরিকল্পনার অংশ হিসেবে ঠিকই আরব দেশটিতে সফর করেছেন। 

এখন নিষেধাজ্ঞার ফলে মেসি এই সময়ে ক্লাবের হয়ে কোনও ম্যাচ খেলা তো দূরের কথা। অনুশীলনেও অংশ নিতে পারবেন না। পাবেন না আর্থিক সুবিধাও। 

নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর পিএসজিতে মেসি পাবেন তিনটি ম্যাচ। তবে আবারও তাদের জার্সিতে দেখা যাবে কি না সংশয় থেকে যাচ্ছে। ইতোমধ্যে বার্সা তাকে ফেরাতে কোমর বেঁধে নেমেছে।

সিলেটভিউ২৪.কম/মাহি-৪