প্রকাশিত: ০৩ মে, ২০২৩ ১৭:১৩ (শুক্রবার)
না ফেরার দেশে নির্মাতা-অভিনেতা মনোবালা

বুধবার (৩ মে) না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন প্রবীণ তামিল অভিনেতা ও নির্মাতা মনোবালা। চেন্নাইয়ে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। মনোবালার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সুপারস্টার রজনীকান্ত।
 

গত দুই সপ্তাহ ধরে লিভার সংক্রান্ত জটিলতায় ভুগছিলেন তিনি। এর আগে, গত জানুয়ারিতে বুকে ব্যথা অনুভব করায় অ্যাঞ্জিও-চিকিৎসা করেছিলেন মনোবালা। চেন্নাইয়ের এলভি প্রসাদ রোডে তার বাসভবনে মৃতদেহ জনসাধারণের দেখার জন্য রাখা হবে।
 

সুপারস্টার রজনীকান্ত মনোবালার প্রয়াণে শোক প্রকাশ করেছেন। পাশাপাশি তার পরিবারকে সমবেদনা জানিয়ে টুইটারে লেখেন, ‘আমার প্রিয় বন্ধু মনোবালার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তিনি একজন বিখ্যাত পরিচালক ও অভিনেতা। তার পরিবারের প্রতি আমার সমবেদনা। তার আত্মা শান্তিতে থাকুক।’
 

কৌতুক ও পার্শ্ব চরিত্রে অভিনয়ের জন্য বেশ পরিচিত ছিলেন মনোবালা। তাকে তামিল চলচ্চিত্র শিল্পের অন্যতম জনপ্রিয় কৌতুক অভিনেতা হিসেবে বিবেচনা করা হয়। ৩৫ বছরের ক্যারিয়ারে ৪৫০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি।
 

১৯৮২ সালে মনোবালা ‘আগায়া গঙ্গাই’ সিনেমা দিয়ে পরিচালনায় আত্মপ্রকাশ করেন। এরপর ২৪টিরও বেশি চলচ্চিত্র পরিচালনা করেন। তার পরিচালিত উল্লেখযোগ্য সিনেমা হলো ‘পিল্লাই নীলা’, ‘ওরকাভালান’, ‘এন পুরুষশানথান এনাক্কু মাত্তুমথান’, ‘কারুপ্পু ভেলাই’, ‘মাল্লু ভেট্টি মাইনর’ এবং ‘পারাম্বরিয়াম’।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৫১