প্রকাশিত: ০৪ মে, ২০২৩ ১৬:২০ (মঙ্গলবার)
কমলগঞ্জে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

মৌলভীবাজারের কমলগঞ্জে ‘মত প্রকাশের স্বাধীনতা সকল প্রকার মানবাধিকারের চালিকা শক্তি’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস (ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে) উপলক্ষে আলোচনা সভা হয়েছে।
 

বুধবার বিকাল সাড়ে ৫ টায় প্রেসক্লাবের আয়োজনে মিলনায়তনে এ আলোচনা সভা হয়।
 

সভাপতি বিশ্বজিৎ রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমানের পরিচালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক সমিতির সভাপতি নুরুল মোহাইমিন মিল্টন।
 

আলোচনায় অংশ নেন প্রেসক্লাবের সহ সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, শব্বির এলাহী, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রাজা, মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নির্মল এস পলাশ, মানবজমিন প্রতিনধি সাজিদুর রহমান সাজু, দৈনিক আজকালের প্রতিনিধি আলম আহমেদ, বাংলাদেশ বেতার প্রতিনিধি আর, কে সোমেন।
 

এছাড়াও উপস্থিত ছিলেন- দৈনিক বাংলা প্রতিনিধি সালাউদ্দিন শুভ, দৈনিক দেশ রূপান্তর প্রতিনিধি রহুল ইসলাম হৃদয়, এশিয়ান এইজ প্রতিনিধি মোনায়েম খান, দৈনিক কালবেলার প্রতিনিধি রাজু দত্ত, বাংলাদেশ সমাচারের প্রতিনিধি আব্দুস সালাম প্রমুখ।
 

সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। কিন্তু বিভিন্ন কারণে দেশে সাংবাদিকতা করা দুর্বিষহ হয়ে দাঁড়িয়েছে। সংবাদ প্রকাশে কারো স্বার্থে আঘাত লাগলে মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানি ও নির্যাতনের ঘটনা প্রায়ই ঘটছে। পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের হয়রানি করা হচ্ছে।
 

এসময় নেতৃবৃন্দরা সাংবাদিকদের অবসরভাতা, ওয়েজবোর্ড বাস্তবায়ন ও সারাদেশে সাংবাদিক নির্যাতন বন্ধের দাবি জানান। এর আগে সারাদেশে নিহত সাংবাদিকদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।


 

সিলেটভিউ২৪ডটকম/জয়নাল/এসডি-৬৩