প্রকাশিত: ০৪ মে, ২০২৩ ১৮:৩৬ (সোমবার)
সিলেট জেলা বিএনপির নিন্দা ও প্রতিবাদ

সিলেটে মিছিল থেকে গ্রেফতারকৃত সিলেট মহানগর বিএনপির সাবেক প্রচার সম্পাদক শামিম মজুমদার, ২৭ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ২৫ নং ওয়ার্ড বিএনপি সদস্য ডা. বদরুল ইসলাম, ছাত্রদলের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ হামলা চালিয়ে মহানগর যুবদল নেতা ও মহানগর ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম টিপু, যুবদল নেতা পারভেজ খান জুয়েল, মহানগর ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক আবুল হোসেন, সদর উপজেলা যুবদলের সদস্য রাজু আহমেদ, তাজপুর ডিগ্রী কলেজ ছাত্রদলের আহবায়ক জুনায়েদ হোসাইন, ছাত্রদল নেতা কামরুল হাসান, মোঃ হাফিজুর ও সাইফুল ইসলাম সোহাগ, সদর উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আলিবুর রহমান আলী, কুচাই ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক ছয়েফ আহমদ, মির্জা হাবিব ও ইমন সহ দলীয় নেতাকর্মীদের অভিলম্বে নিঃশর্ত মুক্তি ও ষড়ন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সিলেট জেলা বিএনপি সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।
 

বৃহষ্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি নেতৃবৃন্দ এই দাবী জানান।
 

এছাড়াও আমেরিকা প্রবাসী বিএনপি নেতা, সিলেট মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মোস্তাকুর রহমান রুমন আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে মিথ্যা ও বানোয়াট মামলায় আদালতে হাজিরা দিতে গেলে তাকে জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনায়ও উদ্বেগ প্রকাশ করেন তারা।
 

বিবৃতিতে জেলা বিএনপি নেতৃবৃন্দ বলেন, “বর্তমান কর্তৃত্ববাদী আওয়ামী ফ্যাসিষ্ট সরকারের শাসনামলে বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার ও তাদের নামে মিথ্যা মামলা দায়ের এবং জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের হিড়িক এখন আরও তীব্র আকার ধারণ করেছে। বিএনপি নেতাকর্মীরা আতঙ্কে এখন দুঃসহ জীবন অতিবাহিত করছে, তারা সর্বশান্ত হয়ে গেছে। বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা ও গায়েবী মামলা দায়েরের ঘটনা চলমান ভয়াবহ দুঃশাসনেরই ধারাবাহিকতা। হামলা করে ও মামলা দিয়ে চলমান গণতান্ত্রিক আন্দোলনকে বন্ধ করা যাবে না।”

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৭৪