প্রকাশিত: ০৪ মে, ২০২৩ ২১:২৪ (শুক্রবার)
রাজা-প্রজার রাজনীতি বন্ধ করে কাঙ্খিত উন্নয়ন করতে হবে: এমপি মোকাব্বির

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান বলেছেন, নির্বাচনে বিজয়ী হওয়ার পর কিছু মানুষ নিজেদেরকে রাজা, আর রাষ্ট্রের মালিক জনগণকে প্রজা মনে করেন। তাই জনসাধারণের চাহিদা পূরণের জন্য ওই রাজা-প্রজার রাজনীতি বন্ধ করে কাঙ্খিত উন্নয়ন করতে হবে।
 

তিনি আরোও বলেন, বর্তমান সময়ে যে রাজনীতি চলমান রয়েছে তা অসুস্থ রাজনীতি। আর ওই অসুস্থ রাজনীতি সমাজের অবহেলিত-বঞ্চিত ও গরীব-অসহায় মানুষের জন্য নয়, কিছু দূর্নীতিবাজ ব্যক্তির কাছে জিম্মি। ওই অসুস্থ রাজনীতি আমাদের সন্তানদেরকেও অপরাধের সাথে সম্পৃক্ত করে। তাই দেশ ও জাতির কল্যানের জন্য আমাদেরকে ওই অসুস্থ রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে।
 

তিনি বৃহস্পতিবার (৪ মে) দুপুরে সিলেটের বিশ্বনাথে উপজেলার দৌলতপুর ইউনিয়নের নোয়াগাঁও-পূর্বপাড়া গ্রামের উন্নয়নমূলক কাজের জন্য মতবিনিময় ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।
 

সভায় তিনি বলেন, আগামী দিনে দেশ ও জাতিকে নেতৃত্ব দেওয়ার জন্য আজকের শিক্ষার্থীদেরকে যত্ন করে ও ভালবাসা দিয়ে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তারা যাতে সৎ মানুষ হিসেবে সমাজে প্রতিষ্ঠিত করতে পারে সে শিক্ষা প্রাথমিক পর্যায় থেকে দিতে হবে।
 

যুক্তরাজ্য প্রবাসী মাসুক মিয়ার সভাপতিত্বে ও সংগঠক জয়নাল আবেদীনের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- গণফোরাম নেতা ও ব্যবসায়ী শহিদ আহমদ, যুক্তরাজ্য প্রবাসী আব্দুন নূর মিয়া।
 

বক্তব্য রাখেন সংগঠক মাস্টার আব্দুর রহিম, আনোয়ার হোসেন, নূর উদ্দিন, মাহবুবুল ওয়েছ। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন জয়নাল হোসেন ও স্বাগত বক্তব্য রাখেন সাদ্দাম হোসেন।
 

এরপূবে সকালে উপজেলার বিশ্বনাথ ইউনিয়নের বৃহত্তর শ্বাসরাম গ্রামবাসী আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য স্থানীয় সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান।
 

পূর্ব শ্বাসরাম গ্রামের বসির আহমদের সভাপতিত্বে এবং বিশ্বনাথ প্রেস ক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু ও সংগঠক হোসেন আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ সুমন, শিক্ষানুরাগী আব্দুল মুতলিব, ব্যবসায়ী ও গণফোরাম নেতা শহিদ আহমদ, নজরুল ইসলাম আজাদ, বিশ্বনাথ দলিল লেখক সমিতির সভাপতি সেলিম আহমদ, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হাজী দয়াল উদ্দিন তালুকদার।
 

বক্তব্য রাখেন সংগঠক জাহাঙ্গীর আহমদ, তফজ্জুল আলী, বাপ্পা দাশ, দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড মহিলা কলেজের শিক্ষার্থী সুমাইয়া বেগম।
 

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠক শামীম আহমদ।

পৃথক অনুষ্ঠানগুলো এমপি মোকাব্বির খানকে এলাকাবাসীর পক্ষ থেকে পৃথক পৃথক সম্মাননা ক্রেস্ট উপহার প্রদান করা হয়। এসময় অনুষ্ঠানগুলোতে বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


 

সিলেটভিউ২৪ডটকম/প্রনঞ্জয়/এসডি-৮৪