প্রকাশিত: ০৫ মে, ২০২৩ ২০:৪৫ (মঙ্গলবার)
‘বঙ্গবন্ধুর আদর্শের পরীক্ষিত সৈনিক’ মনির হোসাইনকে সিলেট-৩ আসনে মনোনয়ন দেওয়ার জোর দাবি

মনির হোসাইন সমর্থক ফোরাম ইউকে’র উদ্যোগে এক সাধারণ সভা গত মঙ্গলবার (২ মে) স্থানীয় সময় সন্ধ্যায় পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। 

জাতীয় চার নেতা পরিষদের সভাপতি অ্যাডভোকেট শাহ্ ফারুক আহমদ-এর সভাপতিত্বে এবং সাবেক কাউন্সিলার ও স্পিকার খালেছ উদ্দীন আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বালাগঞ্জ সমিতির সাবেক সভাপতি অধ্যাপক মাসুদ আহমদ, আওয়ামী লীগ নেতা আব্দুল করিম, আবদুল কাদের, এম এ মান্নান, সৈয়দ সাজু, আবুল কালাম, শিক্ষক আব্দুল হান্নান, সিনিয়র সাংবাদিক মতিয়ার চৌধুরী, আফজাল হোসেন, সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সিদ্দিক মিয়া, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আলিমুজ্জামান, ইমরান হোসাইন  চৌধুরী,শামীম আহমেদ ও মুহিবুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সিলেট দক্ষিণ সুরমা-৩ আসন একটি মর্যাদাপূর্ণ আসন। এই আসনে যারা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তারা সবাই অত্যন্ত সম্মানিত ও ব্যক্তিত্ব সম্পন্ন ব্যক্তিবর্গ যারা এলাকার সম্মানকে জাতির সামনে উজ্জল করেছেন। আগামী দিনে এই আসনে এমন একজন সংসদ সদস্য প্রয়োজন যে জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করে অত্র এলাকার সম্মান বৃদ্ধি করতে পারেন এবং জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে দেশের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে পারেন। জাতীয় সংসদ দেশের সর্বচ্চ আইন প্রনয়ন সংস্থা। এখানে এমন সব লোক নির্বাচিত হওয়া উচিত, যারা দেশের আইন প্রণয়নে ভূমিকা রাখার মত যোগ্যতা রাখেন।

তারা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর কথা দেশ রত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে এবং দেশকে একটি স্মার্ট বাংলাদেশ রূপান্তরে কাজ করছেন। এই কাজকে এগিয়ে নিয়ে যেতে হলে একজন সুশিক্ষিত ব্যক্তিত্বের প্রয়োজন। যিনি দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে শুধু এলাকার নয়, স্মার্ট বাংলাদেশ গড়তে জাতীয় পর্যায়ে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা রাখেন।

বক্তারা মনির হোসাইনের মত একজন উচ্চ শিক্ষিত, ব্যক্তিত্ব সম্পন্ন বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী সাবেক ছাত্রনেতাকে  আগামী জাতীয় সংসদ নির্বাচনে নমিনেশন দিয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করার সুযোগ করে দিবেন। মনির হোসাইন একজন আজীবন আওয়ামী লীগের নিবেদিত প্রাণ, কর্মী এবং প্রবাসে ও দেশে সব সময় জনগণের পাশে থেকে কাজ করে আসছেন। জাতীয় বিশেষ সময়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন বিশেষ করে পদ্মা সেতু নির্মাণে যখন দেশীয় ও বিদেশী চক্রান্তকারীরা পদ্মা সেতু নির্মাণে বাধার সৃষ্টি করেছিল তখন তিনি একমাত্র ব্যক্তি তার সংগঠন ডেভেলাপমেন্ট কাউন্সিল সেমিনার করে সরকার ও দেশের জনগণের পাশে দাঁড়িয়েছিলেন।

বক্তারা আরও বলেন- আমরা আশা করি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মনির হোসাইনকে দেশ ও দেশের জনগণের জন্য আরও বৃহৎ পরিসরে কাজ করার সুযোগ করে দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে ভূমিকা রাখার সুযোগ করে দেবেন।

সিলেটভিউ২৪ডটকম / স.বি / ডি.আর