প্রকাশিত: ০৬ মে, ২০২৩ ১৩:০৯ (বৃহস্পতিবার)
শাবিতে শুরু ঢাবির ভর্তি পরীক্ষা, নজরদারিতে ক্যাম্পাস এলাকা

শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা। এরই অংশ হিসেবে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) উপ-কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এ পরীক্ষা।

শনিবার (৬ মে) বেলা ১১ টায় ‘ডি’ ইউনিটের পরীক্ষা দিয়ে এতে বিশ্ববিদ্যালয়ের ৫টি কেন্দ্রে মোট ১ হাজার ৭১ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। ফলে পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে সবধরনের প্রস্তুতি রয়েছে বলে শাবিপ্রবি প্রশাসন থেকে জানানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ঢাবির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সবধরনের নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এই পরীক্ষা সম্পন্ন করতে সহযোগিতা করছেন। ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা সতর্ক আছি। এতে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে বিভিন্ন টিম কাজ করছে। ক্যাম্পাস ও আশপাশ এলাকা নজরদারিতে রাখা হয়েছে।

এদিকে করোনার পর থেকে তৃতীয়বারের মতো রাজধানীর বাইরে দেশের ৭টি বিভাগীয় শহরে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় এবারও শাবিপ্রবিতে অনুষ্ঠিত হচ্ছে এ ভর্তি পরীক্ষা। এছাড়া আগামী শুক্রবার (১২ মে) বিজ্ঞান ইউনিট এবং শনিবার (১৩ মে) ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সিলেটভিউ২৪ডটকম/মাহি