প্রকাশিত: ০৬ মে, ২০২৩ ১৬:১০ (শুক্রবার)
গণগ্রেফতার ও বাসা-বাড়ীতে পুলিশী তল্লাশীর নামে হয়রানী বন্ধ করুন: মুক্তাদির

সিলেটে বিএনপির দলীয় নেতাকর্মীদের গ্রেফতারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। অবিলম্বে আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও গ্রেফতার নির্যাতন বন্ধের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান তিনি।

শুক্রবার এক বিবৃতিতে খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনসহ এই সরকারের অধীনে সকল নির্বাচন বিএনপি প্রত্যাখ্যান করেছে। কিন্তু সিটি নির্বাচনকে সামনে রেখে বিএনপির দলীয় নেতাকর্মীদের গণহারে গ্রেফতার ও বাসা-বাড়ীতে তল্লাশীর নামে পুলিশী হয়রানীচালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টির ষড়যন্ত্র চলছে। অথচ বিএনপি বার বার ঘোষণা দিয়েছে সিটি নির্বাচনসহ এই ফ্যাসিস্ট সরকারের অধীনে প্রহসনের কোন নির্বাচনে বিএনপির কোন পর্যায়ের নেতাকর্মী অংশ নিবেনা। এরপরও দলীয় নেতাকর্মীদের উপর আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর জুলুম নিপীড়ন সিলেটবাসীকে বিক্ষুব্ধ করে তুলেছে। অবিলম্বে গ্রেফতার নির্যাতন বন্ধ না হলে সিলেটবাসীকে সাথে নিয়ে বিএনপি কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।

তিনি বলেন, মঙ্গলবার নগরীর একটি শান্তিপূর্ণ মিছিল থেকে ৮ জন দলীয় নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। এরপর থেকে প্রতিদিন নেতাকর্মীদের গণহারে গ্রেফতার চলছে। একই সাথে বাসা-বাড়ী ব্যবসা প্রতিষ্ঠানে পুলিশী তল্লাশী চালানো হচ্ছে। মঙ্গলবার ৮জনকে গ্রেফতার পর বুধবার থেকে শুক্রবার পর্যন্ত সিলেট মহানগর বিএনপির সাবেক প্রচার সম্পাদক শামীম মজুমদার, ৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুস সবুর, ২৭নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ৩নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এম এ লাহিন, ২৫নং ওয়ার্ড বিএনপি নেতা ডা: বদরুল ইসলাম, সদর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আলিবুর রহমান আলী, মহানগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক মির্জা হাবিব, দক্ষিণ সুরমা উপজেলা যুবদলের সদস্য সায়েফ আহমদ, ছাত্রদল নেতা ইমন সহ বেশ কয়েকজন নেতাকর্মীকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। কোন নেতাকর্মী বাসা-বাড়ীতে থাকতে পারছেনা। আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী সরকার দলের ক্যাডার বাহিনীর মতো বিরোধী মতের উপর ঝাঁপিয়ে পড়েছে। পুলিশের এমন আইন ও মানবাধিকার পরিপন্থি কর্মকান্ডের তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতারকৃত সকল দলীয় নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবী জানাচ্ছি।

গ্রেফতার-নির্যাতন, জুলুম-নিপীড়ন চালিয়ে শহীদ জিয়ার সৈনিকদের দমিয়ে রাখা যাবেনা। এরপরও যদি গ্রেফতার নির্যাতন অব্যাহত থাকে তাহলে সিলেটবাসীকে সাথে নিয়ে বিএনপি কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/মাহি