প্রকাশিত: ০৭ মে, ২০২৩ ১৬:১৪ (রবিবার)
এমপিআই শিক্ষার্থী রাব্বির নিহতের প্রতিবাদে বিক্ষোভ, সড়ক অবরোধ 

মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষার্থী ফজলে রাব্বির নিহতের প্রতিবাদে ৫ দফা দাবি নিয়ে মৌলভীবাজার-শমসেরনগর সড়ক অবরোধ করে পলিটেকনিকের সাধারণ শিক্ষার্থীরা।
 

রবিবার (৭ মে) সকাল ১০টায় মৌলভীবাজার-শমসেরনগর সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।
 

পরে পুলিশ-প্রসাসন ও চাদনীঘাট ইউপি চেয়ারম্যান এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।

মৌলভীবাজার থানার ওসি (তদন্ত) মশিউর রহমান বলেন, আমরা তাদের দাবিগুলো মেনে নিয়েছি। খুব তারাতারি দাবি পূরণ করা হবে।
 

চাঁদনীঘাট ইউনিয়নের চেয়ারম্যান আক্তার উদ্দিন বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো ১ মাসের মধ্যে পূরণ হবে। আমি এইমাত্র সড়ক পরিবহনের ঊর্ধ্বতন কর্মকর্তা'র সাথে কথা বলেছি তারা শীগ্রই ন্যায্য ভাড়া ঠিক করবে।
 

শিক্ষার্থীদের দাবিগুলো হল- রাব্বির খুনিকে চিহ্নিত করে আইনের আওতায় আনা।শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে সিসি ক্যামেরা লাগানো, কলেজের সামনে স্পিডব্রেকার, জেব্রা ক্রসিং দেওয়া, কলেজের আশেপাশের ফুটপাত ঠিক করা ও ন্যায্য ভাড়া নির্ধারিত করা।
 

উল্লেখ্য, মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে গত ৫ এপ্রিল ২০২৩ সড়ক দূর্ঘটনা'য় আহত হন ইন্সটিটিউটের মেধাবী ছাত্র ফজলে রাব্বি। পরে তাকে মৌলভীবাজার হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে রেফার করে সিলেট ইবনে সিনা হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায়  ২৩ এপ্রিল ইন্তেকাল করেন। ফজলে রাব্বি মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট এর আরএসি টেকনোলজির ৭ম মেধাবী ছাত্র। তার দেশের বাড়ি সুনামগঞ্জ জেলার পাগলা বাজারের উমেদনগর এলাকায়।


 

সিলেটভিউ২৪ডটকম/কেআর/এসডি-১২২