প্রকাশিত: ০৭ মে, ২০২৩ ১৯:২৯ (রবিবার)
শাবিতে প্রাতিষ্ঠানিক ই-মেইল ব্যবহারে শিক্ষার্থীদের নির্দেশনা দিল কর্তৃপক্ষ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের দেওয়া বিশ্ববিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক ই-মেইল ব্যবহারে জরুরি নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।
 

রবিবার (৭ মে) দুপুরে কম্পিউটার ও তথ্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক মুহাম্মদ মাসুম স্বাক্ষরিত এক নির্দেশনায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শিক্ষার্থীদের ছাত্রত্ব থাকাকালীন বিভিন্ন একাডেমিক কাজে ব্যবহারের জন্য বিশ্ববিদ্যালয় থেকে যে প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি দেওয়া হয়েছে তা ব্যবহারের জন্য নিম্নোক্ত পদক্ষেপ নেওয়া হয়েছে।
 

এতে শিক্ষার্থীদের সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করতে ই-মেইল আইডির স্টোরেজ লিমিট ৩০ জিবি নির্ধারণ করা হয়েছে। যেসব শিক্ষার্থীর স্টুডেন্ট ই-মেইলে ৩০ জিবির বেশি স্টোরেজ আছে তাদের অতিরিক্ত কন্টেন্ট আগামী ২২ মের মধ্যে অন্যত্র সরিয়ে নিতে বলা হচ্ছে। অন্যথায় তাদের স্টোরেজের যাবতীয় কন্টেন্ট রিসেট করে দেওয়া হবে।
 

ই-মেইল আইডিটি শুধুমাত্র যেসব শিক্ষার্থীর ছাত্রত্ব রয়েছে তাদের জন্য প্রযোজ্য হবে। শিক্ষার্থীরা তাদের বিভিন্ন প্রোগ্রামের (আন্ডারগ্রেড, মাস্টার্স, পিএইচডি, এমফিল) একাডেমিক বছরের সঙ্গে আরও ৬ (ছয়) মাস পর্যন্ত এই ই-মেইল ব্যবহার করতে পারবে।
 

এতে আরও বলা হয়, ২০১৬-১৭ শিক্ষাবর্ষ বা এর আগের যেসব শিক্ষার্থী এখনো এই ই-মেইলটি ব্যবহার করছে তাদের আগামী ২২ মের মধ্যে ই-মেইলে সংরক্ষিত যাবতীয় কন্টেন্ট বা ডাটা অন্যত্র সরিয়ে নিতে বলা হচ্ছে। যদি কোনো শিক্ষার্থী এখনো অধ্যয়নরত থাকে, তাকে যেন আগামী ২২ মের আগে [email protected] এই ই-মেইলে যোগাযোগ করতে বলা হয়েছে।


 


সিলেটভিউ২৪ডটকম/নোমান/এসডি-১৩৮