প্রকাশিত: ০৮ মে, ২০২৩ ১২:৫১ (রবিবার)
মানবিক কাজ অব্যাহত থাকলে সমাজ হবে বৈষম্যহীন: বদরুল ইসলাম শোয়েব

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, মানবিক কর্মকাণ্ড অব্যাহত থাকলে সমাজে বৈষম্য থাকবে  না। গ্রামীণ পিছিয়ে পড়া মানুষদের উন্নতির ক্ষেত্রে যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব আব্দুল কাদিরের মতো বিবেকবান আরও মানুষ এগিয়ে আসলে দেশ দ্রুতগতিতে উন্নত দেশের  প্রতিযোগিতায় চলে যাবে। 

 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ ঘোষণা করেছেন। এজন্য যুবকদের আধুনিক প্রযুক্তিতে দক্ষ ও নতুন প্রজন্মদের এমনভাবে গড়ে তুলতে হবে যাতে তারা স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে পারে। দারিদ্র্য বিমোচন, পরিবার ও এলাকাকে আলোকিত করতে পারে এমন শিক্ষায় উপযুক্ত করে তুলতে হবে আমাদের সন্তানদের। তিনি নৈতিকতা ও মুল্যবোধকে কার্যকর করে সমাজ, দেশ ও জাতিকে এগিয়ে নেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

 

গতকাল গোলাপগঞ্জ উপজেলার চকগ্রাম এলাকায় আশ্রয়হীন একজন মহিলাকে যুক্তরাজ্য প্রবাসী আবদুল কাদিরের অর্থায়নে  একটি ঘর নির্মাণ করে হস্তান্তর  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বিশিষ্ট আওয়ামী লীগ নেতা আক্কল আলির সভাপতিত্বে ও ফুলসাইন্দ দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হিরা মিয়ার পরিচালনায় এবং হাফিজ আকরাম আহমদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য শহিদুর রহমান চৌধুরী  জাবেদ, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা আব্দুল্লাহ আল মামুন, সহ সভাপতি রুকন উদ্দিন।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা সফাত আহমদ, সাবেক ছাত্রনেতা বাবুল মিয়া, জিলু আহমদ, হেলাল আহমদ, সাজন আহমদ, নুর উদ্দিন, গোলাম শাহ ইমরান, আওয়ামীলীগ নেতা মাওলানা জালাল উদ্দীন, এমরান হোসেন, খবির উদ্দিন, সালেহ আহমদ, গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক গোলাম আফজল নাদির, জামাল উদ্দিন, মাহফুজ আলম জামিল প্রমুখ।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/ মাহি