প্রকাশিত: ০৮ মে, ২০২৩ ১৬:৩১ (বুধবার)
সিলেটে হজযাত্রীদের ৪ দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান বলেছেন, হজ প্রশিক্ষণ হজযাত্রীদের সমৃদ্ধ করে। এর ফলে যথাযথভাবে হজের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে  তারা হজ পালন করতে পারেন। তাই বিত্তবান মুসলিমদের হজের সফরে রওনা হওয়ার আগে যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে হজ আদায়ের নিয়মনীতি সম্পর্কে ধারণা নেওয়া উচিত।
 

সোমবার (৮মে) নগরীর ইসলামিক ফাউন্ডেশন অডিটোরিয়ামে সিলেট জেলার হজযাত্রীদের ৪ দিনব্যপি হজ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
 

সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় সিলেট জেলার ১৮৫৩ জন হজযাত্রীর জন্য ইসলামিক ফাউন্ডেশন এই প্রশিক্ষণের আয়োজন করে।
 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া।
 

বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক মো. মহিউদ্দিন।
 

অনুষ্ঠানে হজ প্রশিক্ষণ প্রদান করেন হাবের সাবেক সহ সভাপতি মোতাহার হোসেন বাবুল, সিলেট সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আহমদ শাহরিয়ার, মাওলানা হাবীব আহমদ শিহাব ও সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট ইমরুল হাসান।
 

সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন মাওলানা শিহাব উদ্দিন।
 

প্রধান অতিথির বক্তব্যে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া বলেন, হজযাত্রীরা আল্লাহর ঘরের মেহমান। তারা সারাজীবনের সঞ্চিত অর্থ ব্যয় করে হজ পালন করেন। হজের বিধিবিধান, যাতায়াত, খাবার, সৌদি আরবে চলাফেরা, স্বাস্থ্য সচেতনতাসহ অন্যান্য আনুষাঙ্গিক বিষয়ে অবহিত না থাকলে হজযাত্রী সমস্যার সম্মুখিন হন। সেজন্য এই প্রশিক্ষণের আয়োজন। আশা করি প্রশিক্ষণে অংশ নিয়ে হজযাত্রীরা উপকৃত হবেন।


 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৫১