প্রকাশিত: ০৯ মে, ২০২৩ ১৩:০৬ (সোমবার)
গরমে অতিষ্ঠ সিলেটের জনজীবন, ‘সুখবর’ দিলো আবহাওয়া অফিস

সিলেটে তীব্র তাপদাহে পুড়ছে জনজীবন। গেল সপ্তাহজুড়ে সূর্যের দাপট অতটা বেশি না থাকলেও এ সপ্তাহে গরমে নাকাল সিলেটের জনজীবন। গরমের তীব্রতায় তৃষ্ণার্ত মানুষ ও প্রাণীকুলে নাভিশ্বাস উঠেছে। চারিদিকে একটু শীতল পরশ লাভের জন্য মানুষের যেন ব্যাকুল। এদিকে আগামী দু’দিন পর তাপমাত্রা কমতে পারে।

 

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে,  মঙ্গলবার (৯ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ সময়ে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

সিলেট আবহাওয়া অফিস জানায়, বৈশাখ মাসে খরাপূর্ণ আবহাওয়া থাকাটাই স্বাভাবিক। গত দুই দিন বৃষ্টিপাত কম হওয়ার পাশাপাশি তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। ফলে সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে বেশ গরম অনুভূত হচ্ছে।

 

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, এরই মধ্যে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পার হয়েছে। তাপপ্রবাহ ছড়িয়ে পড়েছে সারাদেশে। অন্যদিকে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ আরও শক্তিশালী হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে বলে।

 

সিলেটভিউ২৪ডটকম/ মাহি