প্রকাশিত: ০৯ মে, ২০২৩ ২০:৩৫ (শুক্রবার)
বড়লেখায় পরীক্ষার্থীদের উত্তরপত্র লেখতে সহায়তা করায় শিক্ষককে শোকজ

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখা পিসি সরকারি মডেল উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে বিনা অনুমতিতে প্রবেশ করে পরীক্ষার্থীদের উত্তরপত্র লেখায় সহায়তা প্রদান ও ইউএনও’র সঙ্গে অসদাচরণের দায়ে ওই স্কুলের গণিত শিক্ষক নাজমুল ইসলামকে শোকজ করা হয়েছে। মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে পিসি সরকারী মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি’র গণিত পরীক্ষা চলাকালে পরীক্ষা সংক্রান্ত কোনো দায়িত্ব না থাকা সত্ত্বেও ওই স্কুলের গণিত শিক্ষক নাজমুল ইসলাম বিনা অনুমতিতে প্রবেশ করেন। কেন্দ্রের বিভিন্ন হল ঘুরে ঘুরে তিনি পরীক্ষার্থীদের উত্তরপত্র লেখায় সহায়তা করতে থাকেন। কেন্দ্র সচিব ও কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা বারবার অনুরোধ করেও তাকে নিবৃত্ত করতে পারেননি। ইউএনও সুনজিত কুমার চন্দ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাওলাদার আজিজুল ইসলাম ওই কেন্দ্রে নিয়মিত ভিজিটে গিয়ে তাকে এই অনৈতিক কর্মকান্ড চালাতে দেখেন। এসময় তিনি কেন্দ্র থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করলে ডাক দিয়ে আটকিয়ে কারণ জানতে চাইলে তিনি ইউএনও’র সাথে অসদাচরণ করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাওলাদার আজিজুল ইসলাম জানান, মঙ্গলবার গণিত পরীক্ষায় গণিত শিক্ষক নাজমুল ইসলামের ডিউটি না থাকা সত্তে্ও তিনি পিসি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রবেশ করেন। কেন্দ্রের হল ঘুরে পরীক্ষার্থীদের সহায়তা করেন। বারবার বলা সত্তে্ব তাকে নিবৃত্ত করা যায়। ইউএনও স্যার ও তিনি কেন্দ্র পরিদর্শনে গিয়ে তাকে পান। তাদেরকে দেখে তিনি দৌঁড়ে উল্টো পথে চলে যাওয়ার চেষ্টা করেন। ইউএনও স্যার ডেকে আটকিয়ে তার এই অনৈতিক কর্মকান্ডের কারণ জানতে চান। এসময় তিনি ইউএনও স্যারের সাথে অসদাচরণ করেন। পরীক্ষা কেন্দ্রে নিয়ম বহির্ভূত কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে তাকে শোকজ করা হয়েছে।      

সিলেটভিউ২৪ডটকম/লাভলু