প্রকাশিত: ১০ মে, ২০২৩ ১২:৪০ (শুক্রবার)
হাওরাঞ্চলে ফের নির্বাচনী আমেজ, বিরামহীন প্রচারণায় প্রার্থীরা

হাওর বেষ্ঠিত উপজেলা জগন্নাথপুর। এই উপজেলায় ফের বইছে নির্বাচনী আমেজ। নির্বাচনের প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। উপ-নির্বাচনে মনোনয়ন নিয়ে প্রার্থীদের দৌড়-ঝাপ শুরু হয়েছে। সুনামগঞ্জের জগন্নাথপুরে উপজেলা পরিষদের  উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে।


মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার নির্বাচনে অংশ গ্রহনকারী  ৫ চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্ধ  করেন।


প্রতীক প্রাপ্তরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুল ইসলাম (নৌকা), জাতীয় পার্টির আতাউর রহমান (লাঙ্গল), জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাইয়ুম কামালি  (খেজুর গাছ), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী হারুন রাশীদ (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী আমেরিকা  প্রবাসী সৈয়দ তালহা আলম (কাপ পিরিচ)।
সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার জানান, এখন থেকে প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার চালাতে পারবেন। তিনি বলেন,  তফসিল অনুযায়ী আগামী ২৫ মে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 

২০২২ সালের ২ নভেম্বর উপজেলা পরিষদ নির্বাচনে তৎকালীন জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তাঁর মৃত্যুতে এই উপজেলা উপ নির্বাচনের আয়োজন করেছে নির্বাচন কমিশন।


সিলেটভিউ২৪ডটকম/সুনু/ইআ-০৫