প্রকাশিত: ১০ মে, ২০২৩ ১৯:৩০ (রবিবার)
শ্রীমঙ্গলে বৃষ্টির জন্য বিশেষ নামাজ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বৃষ্টির জন্য বিশেষ নামাজ ইসতিসকার নামাজ আদায় করেন শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়নের কামারগাঁও গ্রামবাসী।
 

বুধবার (১০ মে) কামারগাঁও ঈদগাহ সংলগ্ন খোলা আকাশের নিচে ফাঁকা মাঠে সকাল ৭টায় সালাতুল ইসতেসকা আদায় করেছেন এলাকাবাসি । বিশেষ এ নামাজে কামারগাঁও গ্রামের শতাধিক মুসল্লী অংশগ্রহণ করেন।
 

প্রশান্তির একফোটা বৃষ্টির জন্য এ নামাজ আদায় করেন এলাকাবাসী।

দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় ও প্রচণ্ড তাপদাহে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন আর নষ্ট হচ্ছে ফসল। রোদ আর গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ মানুষ। নেমে গেছে পানির স্তর। দেখা দিয়েছে পানির তীব্র সংকট।
 

নামাজের ইমামতি করেন কামারগাঁও ঈদগাঁ জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আব্দুর রাজ্জাক। নামাজ শেষে রহমতের বৃষ্টি কামনায় এবং অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত করা হয়।
 

নামাজে অংশ নেয়া মুসল্লিরা জানান, প্রচণ্ড তাপদাহে বিপর্যস্ত হয়ে পড়েছে শ্রীমঙ্গলের জীনজীবন। কাঠফাটা রোদে অতিষ্ঠ হয়ে উঠেছে প্রাণিকুল। বৃষ্টি না হওয়ার কারনে ফসল নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। শুধু তাই নয়, আশংকাজনকভাবে নেমে গেছে পানির স্তর, ফলে দেখা দিয়েছে পানির তীব্র সংকট। এ কারণে বৃষ্টি চেয়ে আল্লাহর দরবারে বিশেষ দোয়া করেছেন মুসল্লিরা।
 

নামাজ শেষে উপজেলার কমারগাঁও গ্রামের ওমর আলী বলেন, ‍‍চাষবাস করে আমাদের জীবন চলে। কিন্তু অনাবৃষ্টির কারণে ক্ষেত শুকিয়ে যাচ্ছে। রোদের তাপে বীজ পুড়ে গেছে। এখন চাষাবাদ করতে পারছি না। তাই আল্লাহর অশেষ রহমতের জন্য গ্রামবাসীরা সবাই একত্রে এ নামাজ আদায় করি।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এনটি