প্রকাশিত: ১১ মে, ২০২৩ ০০:০০ (শনিবার)
সিলেটে ‘বিশেষ অভিযানে’ নামছে পুলিশ

সিলেট মহানগর এলাকার সড়কগুলোতে শৃঙ্খলা ফেরাতে বৃহস্পতিবার (১১ মে) থেকে ‘বিশেষ অভিযানে’ নামছে মেট্রোপলিটন পুলিশ। এ বিষয়ে বুধবার (১০ মে) মতবিনিময় সভা করে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) উপ-কমিশনার (ট্রাফিক) ও সংশ্লিষ্টদের বিশেষ নির্দেশনা দিয়েছেন কমিশনার মো. ইলিয়াছ শরীফ (বিপিএম-বার, পিপিএম)।

বুধবার বেলা ১১টায় এসএমপি কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন এসএমপি কমিশনার মো. ইলিয়াছ শরীফ।

এসএমপি’র মিডিয়া শাখা এক বিজ্ঞপ্তিতে জানায়- মহানগরের সড়কগুলোতে যানজট নিরসন ও শৃঙ্খলা রক্ষায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় এসএমপি’র ট্রাফিক বিভাগের কর্মকর্তাদের প্রতি সড়কের শৃঙ্খলা রক্ষা ও যানজট নিরসনের জন্য রেজিস্ট্রেশন-ফিটনেসবিহীন-অবৈধ যানবাহনের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল এবং দুর্ঘটনা রোধে মোটরসাইকেলচালক-আরোহীকে হেলমেট পরিধান করাতে বাধ্য করার ‘কঠোর’ নির্দেশনা প্রদান করেন।

বুধবার সন্ধ্যায় এ বিষয়ে এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার সুদীপ দাস সিলেটভিউ-কে বলেন- ‘গত ৮ মে আমাদের মাসিক কল্যাণ সভায় এ ব্যাপারে নির্দেশনা দিয়েছিলেন কমিশনার স্যার। আর আজ (বুধবার) এ বিষয়ে বিশেষ সভা ডেকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। আগামীকাল (বৃহস্পতিবার) থেকে সিলেটের সড়কগুলোতে শৃঙ্খলা রক্ষা করতে বিশেষ অভিযান চালাবে পুলিশের কয়েকটি টিম। অভিযানকালে রেজিস্ট্রেশন-ফিটনেসবিহীন ও অবৈধ যানবাহন চালকদের বিরুদ্ধে মামলা দায়েরসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও হেলমেট ছাড়া মোটরসাইকেল চালনা বা এতে আরোহন করলেও ব্যবস্থা নেবে পুলিশ।’

বুধবারের মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশানার (সদর ও প্রশাসন) মো. জোবায়েদুর রহমান (পিপিএম), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মু. মাসুদ রানা, উপ-কমিশনার (সদর ও প্রশাসন) তোফায়েল আহমেদ, উপ-কমিশনার (ট্রাফিক)  মুহম্মদ আবদুল ওয়াহাব, অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক) গৌতম দেব, সহকারী পুলিশ কমিশনার আতাহারুল ইসলাম তালুকদার, টিআই (প্রশাসন- ভারপ্রাপ্ত) ইফতেখার হোসেন মাহমুদসহ ট্রাফিক বিভাগের অন্যান্য টিআই ও সার্জেন্টবৃন্দ।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম