প্রকাশিত: ১১ মে, ২০২৩ ২২:১২ (শুক্রবার)
সিলেটে সরকারি মোটরসাইকেল চুরি করে চেকপোস্টে ২ চোর ধরা

সিলেটে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার ও ২ চোরকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১০ মে) রাতে জালালাবাদ থানাধীন শিবেরবাজার এলাকায় অভিযান চালিয়ে চোরদের গ্রেফতার ও মোটরসাইকেল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত দুজন হচ্ছেন- কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ আদর্শগ্রামের আব্দুল মোতালেবের ছেলে মো. ফরহাদ হোসেন (২০) ও একই উপজেলার পারুয়া বদিকোনা গ্রামের আব্দুর রহিমের ছেলে মো. আতিকুর রহমান (২০)।  

আর চোরাই মোটরসাইকেলটি কোম্পানীগঞ্জ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিদ্যুৎ কান্তি দাসের নামে রেজিস্ট্রেশকৃত সরকারি গাড়ি। গত ১০ মে রাতে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ সংলগ্ন একটি বাসার সামনে থেকে চুরি হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া শাখা জানায়, বুধবার রাত সাড়ে ১১টার দিকে জালালাবাদ থানার শিবেরবাজার এলাকার পাগইল সাকিনস্থ ওয়েস্ট পয়েন্টে চেকপোস্টটি একটি রেজিস্ট্রেশনবিহীন লাল রংয়ের হাঙ্ক মোটরসাইকেলযোগে পার হচ্ছিলো দুজন (ফরহাদ ও আতিক)। এসময় পুলিশের সন্দেহ হলে তাদের সিগন্যাল দিয়ে দাঁড় করিয়ে জিজ্ঞাসাবাদ করে। একপর্যায়ে তারা দুজন স্বীকার করেন- কোম্পানীগঞ্জের থানাবাজার এলাকা থেকে মোটরসাইকেলটি তারা চুরি করে নিয়ে এসে জগন্নাথপুর নিয়ে যাওয়ার জন্য রওয়ানা দিয়েছিলেন।  

জিজ্ঞাসাবাদের পরই ফরহাদ ও আতিকুরকে গ্রেফাতর করে পুলিশ। এসময় তাদেরকে তল্লাশি করে যেকোনো  মোটরসাইকেল লক খোলার দুটি ‘মাস্টার কি’ পাওয়া যায়।

এদিকে, গ্রেফতারকৃতদের দেওয়া তথ্য যাচাই-বাছাই করে পুলিশ  জানতে পারে- কোম্পানীগঞ্জ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিদ্যুৎ কান্তি দাসের নামে ইস্যুকৃত সরকারি এই মোটরসাইকেলটি তার এক সহকর্মী ১০ মে রাত ৮টার দিকে উপজেলা পরিষদ সংলগ্ন ভাড়া বাসার সামনে রাখে। পরে একই দিন রাত সাড়ে ৯টার দিকে ফরহাদ ও আতিকুর রহমান মোটরসাইকেলটি চুরি করে নিয়ে আসে।

পরে এ ঘটনায় কোম্পানীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিদ্যুৎ কান্তি দাস বাদী হয়ে জালালাবাদ থানায় মামলা দায়ের করেন।

জালালাবাদ থানার অফিসার ইনচার্জ সাইফুল আলম জানান, গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এ চুরির ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতার করতে অভিযান চালাচ্ছে পুলিশ।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম