প্রকাশিত: ১৪ মে, ২০২৩ ১৬:১৩ (শুক্রবার)
‌‘সিলেট বিভাগের সহপাঠী এসএসসি-৮৮’ ব্যাচের সেলাই প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন

‌‘সিলেট বিভাগের সহপাঠী এসএসসি-৮৮’ ব্যাচের চ্যারিটি ফান্ডের পাইলট প্রকল্প হিসাবে সেলাই প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
 

শনিবার (১৩ মে) দুপুরে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ফেঞ্চুগঞ্জ যুব সংঘের কার্যালয়ে এই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
 

ফেঞ্চুগঞ্জ উপজেলার দরিদ্র ও অসহায় ১০ জন নারী এই প্রশিক্ষণে অংশগ্রহনের সুযোগ পেয়েছেন। দেড় মাসের এই প্রশিক্ষণ শেষে প্রত্যেককে বিনামূল্যে পায়েচালিত একটি করে সেলাই মেশিন, সনদপত্র, বসার জন্য একটি টুল ও সেলাই উপকরণ প্রদান করা হবে।
 

শনিবার দুপুরে এই উপলক্ষে আয়োজিত সেলাই প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দীন ইসকা।
 

সহপাঠীর সদস্য, প্রশিক্ষণ কার্যক্রমের তত্বাবধায়ক ও ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক মো. দেলওয়ার হোসেন পাপ্পুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ফেঞ্চুগঞ্জ যুব সংঘের সভাপতি রাজু আহমদ রাজা, এটিএন বাংলা সিলেট জেলা প্রতিনিধি শাহ মুজিবুর রহমান জকন ও ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি এসএম মামুনুর রশীদ।
 

অনুষ্ঠান শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মো. শামিম আহমদ এবং স্বাগত বক্তব্য রাখেন- প্রশিক্ষণ কার্যক্রমের কো-অর্ডিনেটর সাবিহা সুলতানা হ্যাপী।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সহপাঠীর সদস্য জান্নাত আরা খান পান্না,  আহমেদ জিন্নুন দারা, এ এস জায়গিরদার বাবলা, রহিমা পারভীন লিলি, জাফর সাদেক সাকিল, ইকরামুজ্জামান, সাম্মাক রেজা তাকিম, রায়হানা মোর্শেদ হিরা, গাজী নওশাদ, একেএম কামরুজ্জামান, মিছবাউর রহমান কাজল, বিলাল হোসেন ও অনল বর্ধন।
 

এছাড়াও উপস্থিত ছিলেন- ফেঞ্চুগঞ্জ যুব সংঘের দপ্তর সম্পাদক কামাল আহমদ, ত্রাণ ও সমাজসেবা সম্পাদক নজমুল ইসলাম খান, সাংবাদিক ছামি হায়দার, তোফায়েল আহমেদ ইমন ও সৈয়দ আক্তার হোসেন ময়না প্রমুখ।
 

প্রশিক্ষণের শুরুতেই সহপাঠী এসএসসি ১৯৮৮ (সিলেট বিভাগ)'র পক্ষ থেকে প্রশিক্ষক প্রশিক্ষনার্থী ও অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং ফিতা কেটে শুভ উদ্বোধন করা হয় প্রশিক্ষণ কার্যক্রমের।


 


সিলেটভিউ২৪ডটকম/ফরিদ/এসডি-২৫৯