প্রকাশিত: ১৫ মে, ২০২৩ ১৭:৪৬ (বৃহস্পতিবার)
বহুল কাঙ্খিত এমসি কলেজ ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত

দুই দশক পর সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রলীগের কমিটি গঠনের লক্ষ্যে কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে।


সোমবার (১৫ মে) দুপুরে সিলেট মহানগর ছাত্রলীগের আয়োজনে এম সি কলেজের অডিটোরিয়ামে সিলেট এম সি কলেজ ও সিলেট সরকারি কলেজ শাখার নতুন কমিটি গঠনে এ কর্মীসভা অনুষ্ঠিত হয়।


এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।


এসময় তিনি বলেন, ছাত্রলীগের প্রত্যেক নেতা-কর্মীকে জাতির পিতার আদর্শকে ধারণ করে দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যেতে হবে। ‘চাওয়া– পাওয়ার ঊর্ধ্বে উঠে ত্যাগের মনোভাব নিয়ে আদর্শের সাথে নিজেকে গড়ে তুলবে। যদি নিজেকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে গড়ে তুলতে হয় তাহলে সত্যিকারভাবে তাঁর আদর্শ বুকে ধারণ করে তাঁর মতো ত্যাগী কর্মী হিসেবে দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করতে হবে।


সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক নাঈম আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক বিধান কুমার সাহা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রঞ্জিত সরকার, মহানগর আওয়ামী লীগের সদস্য মুক্তার খান, জুমাদিন আহমেদ, মহানগর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পঙ্কজ পুরকায়স্থ, সাবেক সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারন সম্পাদক রাহেল সিরাজ প্রমুখ।


কর্মীসভায় দুই ইউনিটের ‘সভাপতি ও সাধারণ সম্পাদক’ পদে আগ্রহী পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করেছে মহানগর ছাত্রলীগ। আয়োজিত কর্মীসভায় দুই ইউনিটের ‘সভাপতি ও সাধারণ সম্পাদক’ হতে মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দের কাছে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন প্রায় অর্ধশতাধিক ছাত্রনেতা।


সর্বশেষ ২০০৩ সালে তাজিম উদ্দিনকে সভাপতি, সাইফুল ইসলাম টিপুকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে সিলেট জেলা ছাত্রলীগ। ২০১০ সালের ১৩ জুলাই ছাত্রলীগ নেতা উদয়ন সিংহ পলাশ হত্যাকাণ্ডের ঘটনায় বাতিল করা হয় এই কমিটি। এরপর দীর্ঘ ২০ বছরেও কমিটি গঠিত হয়নি।


প্রসঙ্গত- কমিটি না থাকায় কলেজে আধিপত্য বিস্তার নিয়ে সংঘাত; প্রায় সময়ই এমন সংবাদের শিরোনাম এসেছে এমসি ছাত্রলীগ। আর ছাত্রলীগের টিলাগড়কেন্দ্রীক বলয়ে বিভক্তি ও দীর্ঘদিন ধরে কমিটিহীনতার কারণে এমসি কলেজে বারবার সংঘাতের ঘটনা ঘটছে বলে দাবি সাবেক ছাত্রলীগ নেতাদের।


সিলেটভিউ২৪ডটকম/ মাহি