প্রকাশিত: ১৭ মে, ২০২৩ ১৮:৪১ (শনিবার)
ছাতকে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস উদযাপন

“Measure Your Blood Pressure accurately, control it, live longer” সঠিকভাবে রক্তচাপ মাপুন, নিয়ন্ত্রণে রাখুন এবং দীর্ঘজীবী হােন" প্রতিপাদ্য বিষয়টিকে সামনে রেখে দিবসটি যথাযোগ্য মর্যাদায় ছাতকে উৎযাপিত হয়েছে।
 

বুধবার (১৭ মে) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাঙ্গনে প্রধান অতিথি ছিলেন- ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব চক্রবর্তী।
 

বিশেষ অতিথি আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. সাইদুর রহমান, মেডিকেল অফিসার ডা. তোফায়েল আহমেদ সনি, নার্সিং সুপারভাইজার স্মৃতি মন্ডল, নার্সিং ইনচার্জ রেবেকা সুলতানা সুমি, জাহেদ আহমদ।
 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য ডা. রাজিব চক্রবর্তী বলেন, উচ্চ রক্তচাপ দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিবেচনা করে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস উপলক্ষে সপ্তাহ ব্যাপী অফিস চলাকালীন সময়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত এনসিডি কর্ণার ও কমিউনিটি ক্লিনিকে বিনা মূল্যে ১৮ ঊর্ধ্ব পুরুষ ও মহিলাদের রক্তচাপ নির্ণয় করা হবে।
 

তিনি আরও বলেন, প্রতিদিন স্বাস্থ্য কমপ্লেক্সের NCD কর্নার থেকে ডায়াবেটিস, হাইপ্রেশার ও কোলেস্টেরলের ঔষধ সম্পূর্ণ বিনামূল্যে পাচ্ছেন রোগীরা।


 

সিলেটভিউ২৪ডটকম/শংকর/এসডি-৩৩৮