প্রকাশিত: ১৮ মে, ২০২৩ ১৩:১৭ (বৃহস্পতিবার)
রামেশ্বর আলোর দিশারী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প

‘রক্তের গ্রুপ জানুন, প্রয়োজনের সময় জীবন বাঁচাতে সাহায্য করুন’ এই স্লোগানকে সামনে রেখে গত ১৩ মে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। রামেশ্বর আলোর দিশারী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে জৈন্তাপুর চিকনাগুল এলাকায় মক্কা জামে মসজিদের পাশে এই ক্যাম্পের আয়োজন করা হয়। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলা এই ক্যাম্পে প্রায় ১ হাজার মানুষের রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস ও রক্তচাপ পরীক্ষা করা হয়।

ক্যাম্পের ব্যবস্থাপনায় ছিল মাতৃসেবা মেডিকেল এসিস্ট্যান্ট (ম্যাটস) এন্ড হাসপাতাল সিলেট এর ১৮ জনের একটি টিম।

মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার সভাপতি জাবেদ আহমদ, পরিচালনা করেন সাধারণ সম্পাদক আলিম উদ্দীন। ক্যাম্পেইন পরিচালনা করেন সহ-সভাপতি সাদেক আহমদ, প্রচার সম্পাদক কামরুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক অলক দেবনাথ। সিরিয়াল দেওয়ার দায়িত্ব ছিলেন রিফাত মিয়া, শাওন, রাশেদ। সার্বিক সহযোগিতায় ছিলেন সহ সভাপতি মানিক মিয়া, সাংগঠনিক সম্পাদক রিপন দেবনাথ, প্রজিত, সাইদুল, সুজন, আব্দুলাহ, নয়ন।

ফ্রি মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন রিপামনি দেবী (এসিল্যান্ড ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট, জৈন্তাপুর উপজেলা)। তিনি পরিদর্শনকালে বলেন, ‘এমন ফ্রি মেডিকেল ক্যাম্প দেখে খুবই ভালো লাগছে। আসলে এমন কাজ তো কেউ করে না। এটা খুবই মহৎ উদ্যোগ। ভালো কাজে খারাপ মন্তব্য আসলে মন খারাপ না করে ভালো কাজ করে এগিয়ে যেতে হবে। তরুণ যুবকদের কাজে লাগাতে হবে।’

এর আগে ক্যাম্প উদ্বোধন করেন সংস্থার উপদেষ্টা ইমতিয়াজ আলী। বিকাল ৫টায় সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন মাতৃসেবা মেডিকেল এসিস্ট্যান্ট এর পরিচালক এসএম শিহাব, ডা: শিব্বির আহমদ, সামছ উদ্দিন, সাহেদ আহমদ, উপদেষ্টা যাদব দেবনাথ, প্রমেশ দেবনাথ।

সমাপনী বক্তব্য জাবেদ আহমদ বলেন, এই আয়োজন এই প্রথম। আমরা আগামীতে এমন ক্যাম্প আবার আয়োজন করতে চাই। আশা করি সবাই সহযোগিতা করবেন।

পরে অতিথিদের ক্রেস্ট প্রদান করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে