প্রকাশিত: ১৮ মে, ২০২৩ ১৬:৫৭ (রবিবার)
বিশ্বনাথে প্রবাসীর গাছ কর্তনের অভিযোগ, থানায় জিডি

সিলেটের বিশ্বনাথে পৌর শহরের জানাইয়া (দক্ষিণ মশুলা) গ্রামের বাসিন্দা ও যুক্তরাজ্য প্রবাসী শামছুল ইসলামের গাছ কর্তনের অভিযোগে থানায় সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করা হয়েছে। সম্প্রতি প্রবাসী নিজে বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে থানায় ওই সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করেন।


অভিযুক্তরা হলেন- উপজেলার রামপাশা ইউনিয়নের কাদিপুর গ্রামের মৃত মতছির আলীর পুত্র আব্দুল কালাম (৪৭), রামপাশা গ্রামের কালাম মিয়ার পুত্র রনি মিয়া (২২) ও কালা মিয়ার পুত্র শুকুর আলী (৩০)।


প্রবাসী শামছুল ইসলাম তার সাধারণ ডায়েরী (জিডি)’তে উল্লেখ করেছেন, পৌর শহরের জানাইয়া (দক্ষিণ মশুলা) গ্রামে তার পিতা মৃত সাজিদ উল্লাহ’র নামীয় মার্কেট ও মার্কেটের সামনে খালি জায়গা রয়েছে। আর উক্ত খালি জায়গায় ৬টি রেন্ট্রি গাছ আছে। সম্প্রতি অভিযুক্তরা পৌর মেয়র মুজিবুর রহমানের নির্দেশনায় বাদীকে না জানিয়ে সেই ৬টি রেন্ট্রি গাছের মধ্যে ৩টি গাছ কাটা সৎম্পন্ন করে আরোও ১টি গাছ অর্ধেক কেটে ফেলে। গাছ কাটার এক পর্যায়ে বাদী এসে গাছ কাটতে নিষেধ করেন এবং সাক্ষীসহ আশপাশের লোকজন সেখানে আসলে অভিযুক্তরা গাছ কাটা বন্ধ করে। বাদী প্রবাসী শামছুল ইসলামকে না জানিয়ে তার মালিকানাধীন ৩টি রেন্ট্রি গাছ কাটার ফলে বাদী প্রায় ৭০ হাজার টাকার ক্ষতিসাধন হয়েছে।


গাছ কাটার ঘটনায় থানায় সাধারণ ডায়েরী (জিডি) দায়েরের সত্যতা স্বীকার করেছেন বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান।


সিলেটভিউ২৪ডটকম/প্রনঞ্জয়/ মাহি