প্রকাশিত: ১৮ মে, ২০২৩ ১৯:১৭ (শনিবার)
জগন্নাথপুরে উপনির্বাচন: ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‘মাঠে ঘাম ঝরাচ্ছে’ ছাত্রলীগ

হাওর বেষ্ঠিত উপজেলা জগন্নাথপুর। এই উপজেলায় ফের বইছে নির্বাচনী আমেজ। উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থিত প্রার্থীর পক্ষে প্রচারণায় মাঠে ঘাম ঝরাচ্ছে দলের ভ্রাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এজন্যে সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে নৌকার প্রচারণায় মাঠে সক্রিয় থাকতে বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড ও কলেজ ইউনিটকে কড়া নির্দেশনা দিয়েছে জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগ।

গত শুক্রবার( ১৩ মে) বিকেলে উপজেলা ছাত্রলীগ কর্মীসভা ও প্রচার মিছিল করে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছে। উপজেলাজুড়ে প্রচারণা করা জন্য বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দের সঙ্গে সমন্বয় করেছে উপজেলা ছাত্রলীগ।

বৃহস্পতিবার বিকেলে সিলেটভিউ২৪ডটকমকে এসব তথ্য নিশ্চত করে জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল ইসলাম রনি জানান, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. নুরুল ইসলামের বিজয় নিশ্চিত করতে ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা কাজ করছে।

জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাহা আহমদ বলেন, প্রার্থীর সঙ্গে দলের প্রচার ও ভোট চাইতে ভোটারদের দুয়ারে দুয়ারে যাবে ছাত্রলীগ। আমাদের নেতা-কর্মীরা প্রত্যেক ভোটারের কাছে গিয়ে ভোট প্রার্থনা করবেন। আমরা ডোর টু ডোর যেতে চাই।

জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মুকিত বলেন, উন্নয়নের প্রতিক নৌকার পক্ষে ছাত্রলীগ মাঠে নেমেছে। বিগত দিনের মত উপ-নির্বাচনেও পুরো উপজেলায় নৌকার পক্ষে কাজ করবে ছাত্রলীগ। ছাত্রলীগের প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের দলীয় প্রার্থীর পক্ষ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এ নির্বাচনে লড়ছেন যারা- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুল ইসলাম (নৌকা), জাতীয় পার্টির আতাউর রহমান (লাঙ্গল), জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাইয়ুম কামালি  (খেজুর গাছ), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী হারুন রাশীদ (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী আমেরিকা  প্রবাসী সৈয়দ তালহা আলম (কাপ পিরিচ)।

সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার জানান, প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার প্রচারণা চালাচ্ছেন।  তফসিল অনুযায়ী আগামী ২৫ মে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

২০২২ সালের ২ নভেম্বর উপজেলা পরিষদ নির্বাচনে তৎকালীন জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তাঁর মৃত্যুতে এই উপজেলা উপ নির্বাচনের আয়োজন করেছে নির্বাচন কমিশন।

সিলেটভিউ২৪ডটকম/ মাহি