প্রকাশিত: ১৮ মে, ২০২৩ ১৯:২০ (শুক্রবার)
নির্বাচন ব্যবস্থার ওপর মানুষের আস্থা নেই : জিএম কাদের

নির্বাচন ব্যবস্থার ওপর দেশের মানুষের আস্থা নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।
 

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে জাপা চেয়ারম্যানের বনানীর কার্যালয় মিলনায়তনে প্রেসিডিয়াম সদস্য ও পার্টির সংসদ সদস্যদের এক যৌথ সভায় তিনি এ কথা বলেন।
 

জিএম কাদের বলেন, বিভিন্ন সূত্রে আমরা জানতে পেরেছি, আওয়ামী লীগের এক মেয়র প্রার্থী ঘোষণা করেছেন তিনি কত শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হবেন। পাশাপাশি কোনও প্রার্থী কত ভোট পাবেন তিনিও সেটি বলে বেড়াচ্ছেন। সিটি কর্পোরেশন নির্বাচনে আমাদের প্রার্থীরা শেষ পর্যন্ত লড়াই করবে। জয়ী হতেই নির্বাচন করব। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে সিটি নির্বাচনে আমাদের প্রার্থীরা ভালো ফল অর্জন করবেন।
 

বিদেশি কূটনীতিকদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে হবে উল্লেখ করে তিনি বলেন, আমরা আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী কূটনীতিকদের নিরাপত্তার নিশ্চয়তা চাই। কূটনীতিকরা যেন আমাদের দেশে নিরাপদে কাজ করতে পারেন। এজন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।
 

দেশের রাজনৈতিক পরিস্থিতি হ-য-ব-র-ল হতে পারে উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, রাজনীতির মাঠে কী হয় আমরা কেউই জানি না। এমন বাস্তবতায় সরকার ও বিরোধী শিবিরের সবাই ঝুঁকিতে আছে। তাই রাজনীতিতে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। যে দল সঠিক সিদ্ধান্ত নিতে পারবে না তারাই বিপদগ্রস্ত হবে। রাজনীতিতে ভুল সিদ্ধান্ত নিলে পরিণতি ভয়াবহ হবে।
 

জাপা চেয়ারম্যান বলেন, জনগণের সামনে আমাদের রাজনীতি পরিষ্কার করতে চাই। আমরা কোনও দলের ‘বি’ টিম নই। নির্বাচনের আগে দলকে আরও শক্তিশালী করতে হবে। জনগণের আস্থা অর্জনের জন্য সঠিক রাজনীতি করতে হবে। নির্বাচনের মাঠে আমরা ঐক্যবদ্ধ থাকব। জাতীয় পার্টির ঐক্য বিনষ্ট করার শক্তি কারও নেই।
 

যৌথ সভায় আরও বক্তব্য রাখেন জাপার সিনিয়র কো- চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা ও সালমা ইসলাম।


 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৩৫৯