প্রকাশিত: ১৮ মে, ২০২৩ ২১:৩০ (বুধবার)
সহকর্মীদের ভালোবাসার অশ্রুজলে বিদায় নিলেন অ্যাডভোকেট আফছর

চোখের জলে সহকর্মীদের কাছ থেকে বিদায় নিলেন অ্যাডভোকেট আফছর আহমদ। শুধু তিনিই কাঁদেননি, অশ্রুসিক্ত হয়েছেন সহকর্মীরা। সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের সদ্যবিদায়ী চেয়ারম্যান অ্যাডভোকেট আফছর আহমদ। নবগঠিত সিলেট সিটি কর্পোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা হওয়ায় সর্বশেষ নির্বাচনে অংশ নেননি তিনি। এ নির্বাচনে বিজয়ী প্রার্থী নবনির্বাচিত পরিষদের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান ছিল আজ বৃহস্পতিবার (১৮ মে)। সেদিনই খাদিমপাড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে তৈরি হয় এক আবেগঘন পরিবেশের। ইউনিয়নের জনপ্রতিনিধি হিসেবে শেষ দিনে পেয়েছেন ঐতিহাসিক বিদায়।

খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের দীর্ঘ ৭ বছর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন আফছর আহমদ। এর আগে একাধিকবারের নির্বাচিত ইউপি সদস্য হিসেবে দায়িত্বে ছিলেন। দেশের অন্যতম বৃহত্তর এই ইউনিয়নের জনপ্রতিনিধি হিসেবে তিনি অসংখ্য মানুষের ভালোবাসা অর্জন করেছেন। উন্নয়ন করেছেন ইউনিয়নের আনাচে-কানাচে।

সিলেট সিটি কর্পোরেশনের বর্ধিত এলাকার বাসিন্দা হওয়ায় অবশেষে আসে ইউনিয়ন পরিষদ থেকে বিদায়ের পালা। সদ্য অনুষ্ঠিত ইউপি নির্বাচনে অংশ নেওয়া হয়নি তার। বিজয়ী প্রার্থীর কাছে হস্তান্তর করেন তার দায়িত্ব।

বৃহস্পতিবার তার বিদায় সংবর্ধনায় অনেকেই তার সম্পর্কে বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন । জনমুখর দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান শেষে তিনি বিদায় নিতে যান ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে। সেখানে দেখা হয় দীর্ঘদিনের সহকর্মীদের। পাশে ছিলেন ইউপি সদস্যরা। প্রিয় চেয়ারম্যানকে বিদায়ের সময় সহকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। কেউ কেউ বুকে জড়িয়ে ধরে অঝোরে কাঁদতে থাকেন। তাদের এই অশ্রুসিক্ত বিদায় সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে হৃদয়স্পর্শ করেছে।

সম্প্রতি এলাকার সর্বস্তরের বাসিন্দারা অভিনন্দন জানিয়ে সম্মানজনক বিদায় দিয়েছেন তাদের প্রিয় চেয়ারম্যানকে। অনেক ভালোবাসার উপহারও দিয়েছেন এলাকার লোকজন। শেষদিনে  অশ্রুসিক্ত দোয়া ও ভালোবাসায় তাকে বিদায় জানানো হয়।

এমন বিদায়ের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে অ্যাডভোকেট আফছর সিলেটভিউকে বলেন, “এক জীবনে এতো ভালোবাসা ও সম্মান পাওয়া সত্যিই দুস্কর। আমি এই ইউনিয়নের চেয়ারম্যান ছিলাম না, প্রত্যেকের বন্ধু ছিলাম। যেখানে যতটুকু, চেষ্টা করেছি কাজ করার জন্য। এই ইউনিয়নের প্রতিটি অলিগলি আমার নিজের মনে করে উন্নয়ন করার চেষ্টা করেছি। দায়িত্ব পালন করতে গিয়ে এতো মানুষের ভালোবাসা ও স্নেহ পেয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো নয়। আমি এই ইউনিয়নের প্রতিটি মানুষের সমৃদ্ধি কামনা করি।”

এসময় ইউনিয়নের বাসিন্দা ও প্রাক্তন সহকর্মীদের উদ্দেশে তিনি বলেন, “আপনাদের ভালোবাসা ও সহযোগিতার কথা কখনও ভুলব না। সারাজীবন আপনাদের মনে থাকবে। হয়ত আরও অনেক কাজ করতে পারতাম, যেগুলো করতে পারিনি সে কাজগুলো নবনির্বাচিতরা করবেন।”

উল্লেখ্য, খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের সদ্যবিদায়ী চেয়ারম্যান অ্যাডভোকেট আফছর আহমদ সিলেট সিটি কর্পোরেশনের নবগঠিত ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে ইতোমধ্যে প্রচারণা অব্যাহত রেখেছেন।


সিলেটভিউ২৪ডটকম/পিডি