প্রকাশিত: ১৯ মে, ২০২৩ ১৬:৪২ (মঙ্গলবার)
এক বছর বেতন নেই, চাকরি ছাড়লেন পাকিস্তানের কোচ

এক দুই মাস নয়, পুরো এক বছর বেতন পাননি পাকিস্তান জাতীয় হকি দলের কোচ সেইগফ্রেড আইকমান। কত আর ধৈর্য ধরা যায়? অবশেষে চাকরিটা ছেড়েই দিলেন এই ডাচম্যান।
 

বিশ্ব হকিতে অন্যতম জনপ্রিয় নাম আইকমান। তার অধীনে ২০২০ সালের গ্রীষ্মকালীন অলিম্পিকস খেলেছিল জাপান। তার দুই বছর আগে তার অধীনেই এশিয়ান গেমস জেতে জাপান।
 

নামডাক দেখেই আইকম্যানের দিকে হাত বাড়ায় পাকিস্তান। ঘটা করে এই নেদারল্যান্ডসের সাবেক হকি তারকাকে কোচ করানো হয়। আশা নিয়ে পাকিস্তানে কোচিং করাতে এলেও ধাক্কা খান তিনি। ম্যানেজমেন্টের অসহযোগিতা তো ছিলই, এবার তিনি জানালেন, বেতন না পাওয়ার বাধ্য হয়েই চাকরি ছেড়েছেন।
 

পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যমের দাবি, গত ১ বছর ধরে বেতন পাননি আইকমান। তিনি বলেন, ‘আমাকে দলে নেওয়ার সময় অনেক প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, কিন্তু তা কিছুই মানা হয়নি। আমি যা কথা দিয়েছি তা রাখতে চেয়েছিলাম কিন্তু এবার এগিয়ে যাওয়ার পালা।’
 

২০২১ সালের ডিসেম্বর মাসে এই ডাচকে কোচ হিসেবে নিয়ে আসে পাকিস্তান। ২০২৬ সাল পর্যন্ত তার সঙ্গে চুক্তি ছিল পাকিস্তান হকি ফেডারেশনের।
 

পাকিস্তানের সংবাদমাধ্যমের দাবি, বেতন ১ বছর না দেওয়ার কারণ হচ্ছে পাকিস্তান স্পোর্টস বোর্ড ও পাকিস্তান হকি ফেডারেশনের মধ্যে বিবাদ। দুই পক্ষের ঝামেলার জন্যই পাকিস্তানের হকি টিম বিপর্যয়ে, আর এসবের মধ্যে থাকতে চাননি কোচ।


 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৩৬৬