প্রকাশিত: ১৯ মে, ২০২৩ ১৭:১৪ (রবিবার)
মুহিব্বুল হক গাছবাড়ী হুজুরের কবর জিয়ারত করলেন নানক

সিলেটের প্রখ্যাত আলেম, দরগাহে হযরত শাহজালাল জামে মসজিদের খতিব হযরত মাওলানা মুফতী মুহিব্বুল হক গাছবাড়ি রহ. এর কবর জিয়ারত করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানকসহ কেন্দ্রীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ।
 

শুক্রবার (১৯ মে) দরগাহে হযরত শাহজালাল জামে মসজিদে জুআ’র নামাজ আদায় করে মরহুমের কবর জিয়ারত করে বিশেষ মোনাজাত করেন নেতৃবৃন্দ।
 

এসময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সিলেট জেলা আওয়ী ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানসহ জেলা, মহানগর আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সিলেটের বিশিষ্ট আলেম মাওলানা মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি বুধবার (১৭ মে) সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে ইন্তেকাল করেন। বৃহস্পতিবার (১৮ মে) বেলা আড়াইটায় সিলেটের শাহী ঈদগাহ ময়দানে সিলেটের এই প্রবীণ আলেমের জানাযার নামায সম্পন্ন শেষে তাঁর লাশ হযরত শাহজালাল (র.) মাজার সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়।
 

উল্লেখ্য, সিলেট সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে মতবিনিময় সভায় যোগ দিতে সিলেটে এসে পৌছেঁন দলটির কেন্দ্রীয় নেতারা।
 

শুক্রবার সকাল সাড়ে ১১ টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন তারা। এসময় এয়ারপোর্টে তাদেরকে স্বাগত জানান, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। সিলেটে অবস্থান নিয়ে পবিত্র জুমআ’র নামাজ আদায় করেন দরগাহে হযরত শাহজালাল জামে মসজিদে।
 

নামাজ এবং মরহুমের কবর জিয়ারত শেষে গাছবাড়ী হুজুরের ইন্তেকালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, দেশের ইলমি অঙ্গণ থেকে একটি নক্ষত্রের বিদায় হয়ে গেলো, যা কখনোই পুরণ হবে না। সিলেটের শীর্ষ  আলেমের বিদায় এ অঞ্চলের  মুসলিম মিল্লাতের জন্যে অশনি  সংকেত; আমরা দোয়া করি আল্লাহ রাব্বুল আলামীন তার প্রিয় বান্দাকে জান্নাতের সর্বোচ্চ আসনে সমাসীন করেন, এবং পরিবারবর্গসহ ছাত্র, ভক্ত-অনুরাগীদের ছবরে জামিল দান করেন।


 

সিলেটভিউ২৪ডটকম/শাদিআচৌ/এসডি-৩৭০