প্রকাশিত: ২০ মে, ২০২৩ ১১:৪৭ (রবিবার)
কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়সহ দেশের গুচ্ছভুক্ত কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৫ আগস্ট অনুষ্ঠিত হবে। ২০২১-২২ শিক্ষাবর্ষের আদলেই এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১৯ মে) কৃষি গুচ্ছের উপাচার্যদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গিয়াসউদ্দীন মিয়া গণমাধ্যমকে বলেন, আগামী ৫ আগস্ট কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভর্তি বিজ্ঞপ্তিতে কোনো পরিবর্তন আনা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, গত শিক্ষাবর্ষে যেভাবে ভর্তি পরীক্ষা হয়েছে এবারও সেভাবেই আয়োজনের নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানা যাবে।

 

২০১৯-২০ শিক্ষাবর্ষে সাতটি কৃষি বিশ্ববিদ্যালয় ও কৃষি শিক্ষা প্রাধান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এগুলো হলো, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় এবং খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়।

 

এরপর ২০২১-২২ শিক্ষাবর্ষে যুক্ত হয়েছে আরও একটি সরকারি কৃষি বিশ্ববিদ্যালয়। ফলে কৃষি গুচ্ছের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়ায় ৮টি। নতুন যুক্ত হয়েছে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।

 

সিলেটভিউ২৪ডটকম/ইআ-০১