প্রকাশিত: ২০ মে, ২০২৩ ১৪:৫৮ (শুক্রবার)
আরিফের দিকে চেয়ে আছেন সিলেটবাসী

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা তা নিয়ে নিজের সিদ্ধান্ত আজ বিকেল তিনটায় জানাবেন বর্তমান মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নেতা আরিফুল হক চৌধুরী।


তার এই সিদ্ধান্ত জানার জন্য সেই ১ মে থেকে অপেক্ষা নগরবাসীর। এতদিন বিভিন্ন সময়ে তার নানা বক্তব্য ও কর্মকান্ডে তাকে নিয়ে নগরবাসীর কৌতুহল বেড়েছে কয়েকগুণ। অবশেষে আজ তার সিদ্ধান্ত দেয়ার দিন। তবে কি সেই সিদ্ধান্ত। আরিফ কি দলীয় আনুগত্য মেনে নির্বাচন বর্জন করবেন, না নানামুখী চাপ উপেক্ষা করে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করবেন? 

 

সিলেট রেজিস্টার মাঠে জনসভার দিকে তাকিয়ে সবাই। সম্প্রতি নানা জটিলতার মুখোমুখি হওয়া মেয়র আরিফের ঘোষণায় নাটকীয় কিছু থাকবে, নাকি দলের সিদ্ধান্ত মেনে তিনি ভোট বর্জন করবেন, তা জানতে এখন মুখিয়ে আছে সিলেটবাসী। 

 

এই ২০দিন আরিফ সার্বিক বিষয় নিয়ে পর্যালোচনা করেছেন। নানা জনের মতামত নিয়েছেন। লন্ডনে গিয়ে তারেক রহমানের সাথেও দেখা করেছেন। দলের হাইকমান্ডের সঙ্গে যোগাযোগ করেছেন। মেয়র আরিফ কী সিদ্ধান্ত জানাবেন, গতকাল পর্যন্ত এ ব্যাপারে তিনি মুখ খুলেন নি। আকার-ইঙ্গিতেও বুঝার উপায় নেই কি বলতে যাচ্ছেন তিনি।

 

আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। তবে বিএনপি নেতা আরিফুল হক নাগরিক সমাজের ব্যানারে স্বতন্ত্র প্রার্থী হতে পারেন বলে শুরু থেকেই গুঞ্জন রয়েছে। বিভিন্ন সময়ে আরিফুল হকের বিভিন্ন বক্তব্য ও কর্মকান্ডে এই গুঞ্জন ও নগরবাসীর কৌতুহল আরো বাড়িয়েছে।

 

সিলেটভিউ২৪ডটকম/ নাজাত