প্রকাশিত: ২১ মে, ২০২৩ ১৫:২৮ (রবিবার)
নার্সের উপর হামলায় উত্তপ্ত হবিগঞ্জ

২৫০ শয্যা হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালের নার্স সবিতা রানীর উপর হামলা শ্লীলতাহানি ও লুটপাটের প্রতিবাদে উত্তপ্ত হয়ে উঠেছে হবিগঞ্জ। হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে হাসপাতালে কর্মকর্তা কর্মচারীরা।

রোববার (২১ মে) বেলা দুপুরে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল প্রাঙ্গণে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি হাসপাতাল প্রাঙ্গণ থেকে শুরু করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। 

মানববন্ধন শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন, গত ১ মে নার্স সবিতা রানীর শহরের পানির ট্যাংকি এলাকার বাসায় এক দুর্বৃত্ত প্রবেশ করে গলায় চাকু টেকিয়ে গলায় থাকা স্বর্ণের চেইন, কানের দুল ও নগদ টাকাসহ শ্লীলতাহানি করে চলে যায়। যা সিসি ক্যামেরার ফুটেজে স্পষ্ট ধরা পরে। ঘটনার পরদিন ২ মে সবিতা রানীর স্বামী চয়ন বাড়ই বাদী হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। কিন্তু ঘটনার ২০দিন পার হয়ে গেলেও আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এরই প্রেক্ষিতে হাসপাতালের কর্মকর্তা কর্মচারীরা এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। বক্তারা আরো বলেন, আগামী ৩ দিনের ভেতর হামলাকারীকে গ্রেফতার করা না হলে কর্মবিরতির হুশিয়ারি দেন তারা। 

হামলায় শিকার সবিতা রানী জানান, আমার বাড়ি অন্য জেলায়। এ জেলায় আমি চাকুরির সুবাধে বসবাস করছি। কিন্তু হঠাৎ করে এমন ঘটনায় আমি আমিসহ আমার পরিবার হতভম্ব। ঘটনার ২০দিন পেরিয়ে গেলেও পুলিশ আসামীকে গ্রেফতার করতে পারেনি। যে কারণে আমরা নিরাপত্তাহীনতায় ভূগছি। তাই আমিসহ আমাদের সহকর্মীদের দাবী দ্রæত যেন আমার উপর হামলা ও শ্লীলতাহানি কারীকে গ্রেফতার করে যেন আইনের আওতায় নিয়ে আসা হয়। 

হবিগঞ্জ সদর মডেল থানার (ওসি) গোলাম মর্তুজা জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। সিসি টিভির ফুটেজ দেখে হামলাকারীকে শনাক্ত করা হয়েছে। দ্রুত তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। অপরাধ করে কেউ ছাড় পাবে না।

সিলেটভিউ২৪ডটকম/জাকারিয়া/মাহি