প্রকাশিত: ২১ মে, ২০২৩ ২০:১৬ (বুধবার)
বড়লেখার আজিমগঞ্জ বাজারের রাস্তা বেহাল, চরম দুর্ভোগ

মৌলভীবাজারের বড়লেখার সুজানগর ইউনিয়নের আজিমগঞ্জ বাজারের মূল সড়কটি সংস্কারের অভাবে দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। কিন্তু বিষয়টি যেন দেখার কেউ নেই।

জানা যায়, ইউনিয়নের মধ্যে সবচেয়ে বড় বাজার আজিমগঞ্জ। প্রতিদিন ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে লোকজন আসেন এ বাজারে। কিন্তু বাজার করতে এসে দুর্ভোগ পোহাতে হয় তাদে। রাস্তাটি ভাঙাচুরা, কাদামাটিতে ভরপুর। বৃষ্টি হলে রাস্তাটি চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়ে।  নেই পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা। 

এ বিষয়ে আজিমগঞ্জ বণিক সমিতির সাধারণ সম্পাদক মুঠফোনে জানান- তাঁর প্রথম মেয়াদে এলাকার প্রবাসীদের অর্থায়নে বাজারকে সিসিটিভির আওতায় নিয়ে এসেছিলেন এবং কিছু উন্নয়নমূলক কাজ করিয়েছিলেন। কিন্তু বাজারটি ছিদ্দেক আলী ওয়াকফ ট্রাস্টের অধীনে থাকায় সরকারের পক্ষ থে‌কে বরাদ্দ পাওয়া যায় না। তাই উন্নয়নও হয় না। 

এ বিষয়ে ছিদ্দেক আলী ওয়াকফ ট্রাস্ট নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করলে তারা বলেন- এই বাজার ট্রাস্টের অধীনে থাকলেও সরকারের পক্ষ থেকে কেন সংস্কার কাজ করা হবে না? এমন কি কোনো নিয়ম আছে?

স্থানীয়রা জানান- বেশ কয়েক মাস আগে বণিক সমিতির নেতৃবৃন্দ ও এলাকার মুরুব্বিরা মিলে স্থানীয় এমপি- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিনের কাছে লিখিতভাবে বিষয়টি জানালে মন্ত্রী তাঁর সুপারিশপত্রসহ জেলা পরিষদে যোগাযোগ করতে পরামর্শ দেন। 

এ বিষয়ে বণিক সমিতির সাধারণ সম্পাদক জানান- তারা দু-এক দিনের মধ্যে স্থানীয় জনপ্রতিনিধিসহ জেলা পরিষদে যাবেন। 

রাস্তাটির বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুঠোফোনে বললে, এটা সংস্কার করতে গেলে অনেক টাকার ব্যাপার। সরকারের পক্ষ থেকে এই মুহুর্তে কোনো নেই। আর বরাদ্দ না আসলে এটি সংস্কার করা সম্ভব নয়।


সিলেটভিউ২৪ডটকম / ডি.আর