প্রকাশিত: ২৩ মে, ২০২৩ ২১:২৭ (রবিবার)
শোডাউন করে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর মনোনয়ন দাখিল

অন্যান্য প্রার্থীরা সর্বোচ্চ পাঁচজন কর্মী-সমর্থক সাথে নিয়ে আসলেও শোডাউন করে মনোনয়নপত্র জমা দিয়েছেন সিলেট সিটি করপোরেশনের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।
 

মনোনয়নপত্র জমাদানের শেষ দিন মঙ্গলবার তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে শোডাউন করে সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যান। পরে রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন।
 

মঙ্গলবার দুপুরে মনোনয়নপত্র জমা দিতে রিটার্নিং কমকর্তার কার্যালয়ে যান আনোয়ারুজ্জামান চৌধুরী। এসময় তার সাথে ছিলেন শতাধিক নেতাকর্মী। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রবেশের সময় তার সাথে দলীয় নেতাকর্মীরাও প্রবেশ করেন। এরপর তিনি প্রায় অর্ধশত নেতাকর্মী সাথে নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।
 

এসময় তার সাথে ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেসা হক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগরের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ, স্বেচ্ছসেবক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি সুব্রত পুরকায়স্থ প্রমুখ।
 

শোডাউন করে মনোনয়নপত্র জমা দিয়ে আচরণবিধি লঙ্ঘন করেছেন কি-না এমন প্রশ্নের জবাবে আনোয়ারুজ্জামান চৌধুরী উপস্থিত সাংবাদিকদের বলেন, তিনি জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় নেতাদের নিয়ে মনোনয়ন জমা দিতে গিয়েছেন। এসময় অন্য যারা উপস্থিত ছিল তারা বিভিন্ন কাউন্সিলর প্রার্থীর পক্ষে সেখানে গিয়েছিলেন।
 

এ প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদির বলেন, ‘আমরা ৫ জনের অধিক মানুষ নিয়ে মনোনয়ন জমা না দেওয়ার জন্য প্রার্থীদের বলেছি। আওয়ামী লীগের প্রার্থীর মনোনয়নপত্র জমাদানকালে বেশ কিছু কাউন্সিলর প্রার্থী এবং তাদের সমর্থকরা উপস্থিত ছিলেন। পরবর্তীতে তাদের অবহিত করলে তারা সরে যান।’
 

এদিকে, একই দিন মনোনয়নপত্র জমা দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মাহমুদুল হাসানসহ কয়েকজন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। তাদেরকে নির্বাচন অফিসে প্রবেশের সময় সর্বোচ্চ পাঁচজনকে সাথে নিয়ে যেতে বলা হয়। পাঁচজনের অধিক লোক নিয়ে কাউকেই ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।


 

সিলেটভিউ২৪ডটকম/শাদিআচৌ/এসডি-৫০৯