প্রকাশিত: ২৫ মে, ২০২৩ ১৮:০৫ (রবিবার)
সিলেটে যে কারণে ৫ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে পাঁচ স্বতন্ত্র মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। একইসঙ্গে বৈধ ও বাতিল প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।


বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ১০টার দিকে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মেয়র পদ প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে এ তথ্য জানান রিটার্নিং কর্মকর্তা মো. ফয়সল কাদির। 


মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বাবুল, ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান (হাতপাখা), জাকের পার্টির মো. জহিরুল আলম, মোহাম্মদ আবদুল হানিফ কুটু (স্বতন্ত্র) এবং মো. ছালাহ উদ্দিন রিমন (স্বতন্ত্র)।


মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন- সামছুন নুর তালুকদার (স্বতন্ত্র), মোহাম্মদ আব্দুল মান্নান খান (স্বতন্ত্র), মাওলানা জাহিদ উদ্দিন (স্বতন্ত্র), মো. শাহজাহান মিয়া (স্বতন্ত্র) এবং মোশতাক আহমেদ রউফ মোস্তফা (স্বতন্ত্র)।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সামছুন নুর তালুকদারের ভোটার তথ্য যাচাই করতে গিয়ে দুই জনকে মৃত পাওয়া যায়। অন্য একজন ভোটারে সাক্ষর না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

 

মো. আবদুল মান্নান খানের ভোটার তথ্য যাচাই করতে গিয়ে একজনকে পাওয়া গেছে যিনি বালাগঞ্জের ভোটার। আরও একজন চট্টগ্রামের ভোটার এবং তিনি সাক্ষর না করায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে। 

 

মাওলানা জাহিদ উদ্দিনের তথ্য যাচাই করতে গিয়ে দেখা যায় একজন ভোটার বালাগঞ্জের এবং আরেকজন বলেছে যে তিনি সাক্ষর করেনি তাই তার প্রার্থিতা বাতিল করা হয়েছে। 

 

অন্যদিকে মো. শাহাজাহান মিয়ার সম্পদের বিবরণ জমা দেননি। সর্বশেষ আয়করের রিটার্ন কপি জমা না দেওয়ার কারণে মনোনয়ন বাতিল করা হয়েছে। 

 

মোস্তফ আহমেদ রউফ মোস্তফার সম্পদের বিবরণ এবং আয়করের রিটার্ন কপি জমা না দেওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

 

রিটার্নিং কর্মকর্তা মো. ফয়সল কাদির জানান, যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা আগামী তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন।

 

সিলেটভিউ২৪ডটকম/নাজাত